জিয়া’কে নিয়ে কটূক্তির প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় যুবদলের বিক্ষোভ

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, জুন ১৫, ২০১৯

জিয়া’কে নিয়ে কটূক্তির প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় যুবদলের বিক্ষোভ

সিলেট জেলা ও মহানগর যুবদলের বিক্ষোভ

নিজাম ইউ জায়গীরদার : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এবং বিচারপতি শামসুদ্দিন মানিক কর্তৃক বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়ে কটূক্তির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটি।

শনিবার (১৫ জুন) দুপুরে জাতীয়তাবাদী যুবদলের কয়েকশো নেতাকর্মীর অংশগ্রহণে বিক্ষোভ মিছিলটি নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের গিয়ে শেষ হয়।

কেন্দ্রীয় যুবদলের নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি হিসেবে অংশ নেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বিক্ষোভ মিছিল শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে বিচারপতি শামসুদ্দিন মানিক কর্তৃক বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়ে কটূক্তির তীব্র প্রতিবাদ জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, দেশের কারাগারগুলো এখন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত লোহার খাঁচায় পরিণত হয়েছে, শেখ হাসিনা যাকে অপছন্দ করেন তাকেই সেই খাঁচায় যতদিন ইচ্ছা আটকে রাখেন। কোনো আইন কানুনের দ্বারা এখন কারো সাজা হয় না, এখন হয় প্রতিহিংসার সাজা। জনগণের চাপা ক্ষোভ আপনি আন্দাজ করতে পারছেন না বলেই বিএনপি চেয়ারপারসনকে মুক্তি না দিয়ে তাকে তিলে তিলে নিঃশেষ করার চেষ্টায় উঠেপড়ে লেগেছেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিন, দেশনেত্রীর পছন্দের ইউনাইটেড হাসপাতালে সুচিকিৎসার সুযোগ করে দিন। কারণ আপনার নির্দেশেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে।

এ সময় মিছিলের নেতৃত্বে ছিলেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিম বাদরু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর, দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মওলা শাহিন’সহ সংগঠনটির কেন্দ্রীয় নেতারা। মিছিলে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ও বিচারপতি শামসুদ্দিন মানিক কর্তৃক বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়ে কটূক্তির প্রতিবাদে নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দেয়।

এছাড়াও সিলেট জেলা ও মহানগর, গাজীপুর জেলা ও মহানগর, ময়মনসিংহ উত্তর জেলা’সহ দেশের প্রায় সকল জেলায় বেগম খালেদা জিয়ার মুক্তি ও দূর্নিতির দায়ে অভিযুক্ত আওয়ামী ঘরানার সাবেক বিচারপতি শামসুদ্দিন এর বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি থেকে একটি মামলার সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন বেগম খালেদা জিয়া। সেখানে তার বন্দিত্ব ১৬ মাসে পা দিয়েছে। তার মুক্তি দাবিতে তখন থেকেই শান্তিপূর্ণ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বিএনপি, যুবদল ও বিভিন্ন সংগঠন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট