ঐক্যফ্রন্ট ভাঙছে না বরং এই জোটের পরিধি আরো বাড়ছে, চলতি বছরেই আন্দোলন জোরদার হবে জানালেন ড. কামাল

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, জুন ৬, ২০১৯

ঐক্যফ্রন্ট ভাঙছে না বরং এই জোটের পরিধি আরো বাড়ছে, চলতি বছরেই আন্দোলন জোরদার হবে জানালেন ড. কামাল

নির্বাচন পরবর্তী অনেকের মধ্যে প্রশ্ন ছিলো একাদশ সংসদ নির্বাচনে বর্তমান ক্ষমতাসীনদের বিরুদ্ধে যে জোট গঠন করা হয়েছে তার ভবিষ্যৎ কি হবে। ঐক্যফ্রন্ট থাকবে না ভেঙে যাবে। এবার তাদের সেই প্রশ্নের সরাসরি জবাব দিলের ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। জানিয়ে দিলেন নির্বাচন নিয়ে গড়ে উঠা যে জোট এটাতো ভাঙছেই না বরং এর পরিধি বাড়ানো হচ্ছে। অর্থাৎ ঈদের পূর্বে এই জোট বাড়ানো নিয়ে প্রধান শরীক দল বিএনপি ও ফ্রন্টের নেতারা এমন ইঙ্গিত দিয়েছিলেন। তাদের ওই বক্তব্যের সূত্র ধরেই ফ্রন্টের ভবিষ্যৎ নিয়ে কথা বললেন ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার রাজধানীর বেইলি রোডের নিজ বাসায় ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি আরো জানান, জাতীয় ঐক্যফ্রন্টে কোনো বিভক্তি নেই। সমমনা দলগুলোর সঙ্গে বসে ঐক্য আরও সুদৃঢ় করা হবে।আমাদের লক্ষ্য জনগণের ঐক্য গড়ে তোলা, আর সব দল যারা সমমনা, তাদেরকে সঙ্গে নেয়া। সেই কাজটা আমাদের অব্যাহত আছে এবং আরও জোরদার করা হবে। নিজেদের ভুল বোঝাবুঝি দ‚র করে এই বছরই আন্দোলন জোরদার করা হবে।

ড. কামাল বলেন, আমরা আবার আগামী ১২ তারিখে বসছি। আমরা বসে পুরো কৌশলটা ঠিক করে মাঠে নেমে যাই, ঐক্য আরও সুসংহত করি।

কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী ঐক্যফ্রন্ট ছেড়ে দেয়ার আল্টিমেটাম দিয়েছেন। এ বিষয়ে জানতে চাইলে ড. কামাল বলেন, উনি (কাদের সিদ্দিকী) আমাদের ঐক্যের অন্যতম সাথী। তিনি কিছু বিষয়ে প্রশ্ন তুলেছেন। প্রশ্নগুলো তিনি করতেই পারেন। আমরা খোলামন নিয়ে ঘণ্টা দুয়েক তার সঙ্গে আলাপ করেছি। আমরা ১২ তারিখ বসে ইতিবাচক সিদ্ধান্তে আসতে পারবো।

ঐক্যফ্রন্টের নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবি সরকার না মানলে পরবর্তী কর্মকৌশল কী হবে, সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, তারা কর্মকৌশল তৈরি করছেন। ঐক্য সুসংহত করে এই বছরেই আন্দোলন শুরুর করতে যাচ্ছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া প্রমুখ।

  •