একদলীয় শাসন ব্যবস্থাকে ধ্বংস করে জিয়া বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন : ফয়সল চৌধুরী

সিলেট বিভাগ

৩০ মে ২০১৯, বৃহস্পতিবার : সিলেট জেলা বিএনপি নেতা ফয়সল আহমদ চৌধুরী বলেছেন, ‘সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা। একদলীয় শাসন ব্যবস্থাকে ধ্বংস করে তিনি বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন।’ রবিবার (২৭ মে) গোলাপগঞ্জ উপজেলার ১০নং উত্তর বাদেপাশা ইউনিয়নের আছিরগঞ্জ বাজারে শহীদ জিয়ার ৩৮তম শাহাদাতবার্ষিকী ও খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া ও ইফতার মাহফিল এর প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার জনগণের সব অধিকার কেড়ে নিয়ে দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা করছে। এর অংশ হিসেবে তারা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে আটকে রেখেছেন।’ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল গোলাপগঞ্জ উপজেলা শাখার আয়োজনে এ অনুষ্ঠানে তিনি আরও বলেন, ‘গত নির্বাচনে আওয়ামী লীগ জনগণের রায়কে ছিনিয়ে নিলেও বিএনপিকে জনগণের মন থেকে সরাতে পারেনি। কেননা, বিএনপি হচ্ছে জনগণের বন্ধু। এজন্য জনগণই এ সরকারের পতন ঘটাবে এবং কারান্তরীণ সকল নেতাকর্মীদের কারাগার থেকে বের করে আনবে।

সিলেট জেলা ছাত্রদলের সাবেক সদস্য আশরাফুল মুবিন মাহফুজ এর সভাপতিত্বে ও গোলাপগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা ছাদিকুর রহমান ও নজরুল ইসলামের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মাহতাবুর রহমান, জেলা বিএনপির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক ছরওয়ার হোসেন, গোলাপগঞ্জ উপজেলা বিএনপির সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সালাউদ্দিন আহমদ, গোলাপগঞ্জ উপজেলা যুবদল নেতা খোরশেদ আলম, গোলাপগঞ্জ পৌর ছাত্রদলের সাবেক সভাপতি নুরুজ্জামান জুবেল, বিয়ানীবাজার উপজেলা ছাত্রদল সভাপতি ফয়েজ আহমদ, পৌর ছাত্রদল সভাপতি আইনুল আবেদীন, সাধারণ সম্পাদক আহসান জামিল। এছাড়া ইউনিয়ন বিএনপি নেতা নিজাম উদ্দিন, খুরশেদ আলম, নুনু মিয়া, আবদুর রউফ, কামিল আহমেদ, সুবেদ আহমেদ, বক্কর আহমেদ, আমির আহমেদ, শাকিল আহমেদ, রায়হান আহমেদ, সাদিক আহমেদ, ফাহিম আহমেদ, ডালিম আহমেদ, সুমন আহমদসহ ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

Leave a Reply