বাংলাদেশে বৃটিশ ভিসা অফিস পুনঃস্থাপনের বিষয়টি নাকচ

প্রকাশিত: ২:০২ পূর্বাহ্ণ, মে ২৯, ২০১৯

বাংলাদেশে বৃটিশ ভিসা অফিস পুনঃস্থাপনের বিষয়টি নাকচ

বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বাংলাদেশে বৃটিশ ভিসা অফিস পুন:স্থাপনের বিষয়টি নাকচ করে দিয়েছেন। তিনি বলেন, ভিসা অফিস পুনঃস্থাপনের বিষয়টি ব্যয়বহুল এবং এ কারণে ভিসা প্রার্থীদের কোন সমস্যা পোহাতে হচ্ছে না। সারাবিশ্বে বৃটিশ ভিসা অফিস সংকোচন করা হচ্ছে বলেও জানান হাইকমিশনার।
বৃটিশ হাইকমিশনার মঙ্গলবার সিলেট সিটি কর্পোরেশনের মেয়রের সাথে সাক্ষাতশেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।
হাইকমিশনার বলেন, ৮ জুন ওয়েলসে অনুষ্ঠেয় বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ ছাড়া ইংল্যান্ডে অনুষ্ঠেয় ওয়ার্ল্ড কাপ ক্রিকেটের প্রতিটি ম্যাচের বাংলাদেশের সমর্থক থাকবেন তিনি। তিনি এও বলেন, বাংলাদেশ এবং ইংল্যান্ডের মধ্যে উত্তেজনাপূর্ণ ফাইনাল হবে তিনি খুশি হবেন।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বৃটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে’র পদত্যাগে বাংলাদেশ-যুক্তরাজ্য দ্বিপাক্ষিক সম্পর্কে কোন প্রভাব পড়বে না। তিনি বলেন, দুদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। দিনে দিনে এ সম্পর্ক আরো গভীর ও শক্তিশালী হচ্ছে। তিনি বলেন, মানুষে মানুষের লিংকের পাশাপাশি সাংস্কৃতিক এবং ক্রীড়া ক্ষেত্রে সম্পর্ক রয়েছে। এছাড়া, দুদেশের নিরাপত্তা, উন্নয়ন এবং বাণিজ্যিক সম্পর্কও রয়েছে। তিনি আগামীতে বাংলাদেশ একটি বড় অর্থনৈতিক দেশ হিসাবে আবির্ভূত হচ্ছে।
অপর এক প্রশ্নের জবাবে বৃটিশ হাইকমিশনার সিলেটের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে বৃটিশ সহযোগিতা সম্পর্কে তিনি বলেন, বাংলাদেশে বৃটিশ সরকারের অনেক উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে এবং সিলেটও এ থেকে বঞ্চিত হবে না।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট