ঘূর্ণিঝড় ফণী : জুমার নামাজের পর সিলেটের সব মসজিদে দোয়া

সিলেট বিভাগ

৩ মে ২০১৯, শুক্রবার : ঘূর্ণিঝড় ‘ফণী’’র কবল থেকে দেশবাসীকে যেন মহান আল্লাহ তায়ালা রক্ষা করেন সেজন্য শুক্রবার জুমার নামাজের পর সিলেটের সব মসজিদের দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় ঘূর্ণিঝড় ‘ফণী’র বাংলাদেশ উপকূলে আঘাত হানার কথা রয়েছে, এই অতি প্রবল ঘূর্ণিঝড় থেকে আল্লাহ যেন দেশবাসীকে রক্ষা করেন, সেজন্য মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়। এসময় মুসল্লিদের আমিন আমিন ধ্বনিতে মুখর হয়ে উঠে মসজিদগুলো।

এর আগে বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের মাধ্যমে লন্ডন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব মসজিদের ইমামদের দোয়ার আহ্বান জানিয়েছিলেন।

উল্লেখ্য, শেষ মুহূর্তে গতি বাড়িয়ে নির্ধারিত সময়ের অনেক আগেই ভারতের ওড়িশার উপকূলে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় ‘‌ফণী’‌। শুক্রবার সকাল ৯টা নাগাদ ঘণ্টায় ১৮০ থেকে ২০০ কিমি গতিতে ওড়িশার গোপালপুর ও পুরীতে আছড়ে পড়ে ‘‌ফণী’‌।

তা ধীরে ধীরে বাংলাদেশের উপকূলের কাছাকাছি আসছে। ফলে সমুদ্র তীরে আছড়ে পড়ছে বড় বড় ঢেউ। এর প্রভাবে আজ সারা দিনই বাংলাদেশে থেমে থেমে বৃষ্টি হবে। আবহাওয়া অধিদপ্তর জানাচ্ছে,মধ্যরাত নাগাদ ঘূর্ণিঝড়ের কেন্দ্রটা বাংলাদেশে এসে পৌঁছাবে।

Leave a Reply