পুনঃনির্বাচনে অংশ নিতে ফখরুলের প্রতি নাসিমের আহ্বান

প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ণ, মে ২, ২০১৯

পুনঃনির্বাচনে অংশ নিতে ফখরুলের প্রতি নাসিমের আহ্বান

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম জাতীয় সংসদের শূন্য ঘোষিত আসনে পুন:নির্বাচনে অংশ নেয়ার জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের প্রতি আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আইডিবি’র উদ্যোগে মহান মে দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ আহ্বান জানান।

মোহাম্মদ নাসিম বলেন, সংসদে মাথাছাড়া ধড় পাঠিয়ে কোন লাভ হবে না। তাই কৌশলের রাজনীতি বন্ধ করে শূণ্য হওয়ার আসনে পুনঃনির্বাচনের প্রতিযোগিতায় অংশ নিয়ে আপনিও সংসদে আসার চেষ্টা করুন। কারণ সংসদই হলো আপনাদের একমাত্র পথ। অতীতের ভুল স্বীকার করে জনগণের কাছে ক্ষমা চান।

তিনি বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে থাকুক এটা আমরাও চাই না। আদালত তাকে মুক্তি দিলে আমাদের কোন আপত্তি থাকবে না। আওয়ামী লীগ ছাড়া এদেশে আর কেউ আন্দোলন সফল করতে পারে না জানিয়ে তিনি বলেন, দেশে ইতিবাচক রাজনৈতিক ধারা শুরু হয়েছে। তবে সবক্ষেত্রে বিএনপিকে পরাজিত করবে আওয়ামী লীগ।

নাসিম বলেন, একের পর এক রাজনৈতিক ভুল করতে করতে বিএনপি পঁচে গেছে। ২০১৪ সালের নির্বাচনে অংশগ্রহণ না করে তারা ভুল করেছে, আবার ২০১৮ সালে লোক ভাড়া করে তারা নির্বাচনে আসলেন। কিন্তু কী কারণে নির্বাচনের ঠিক আগ মুহ‚র্তে মাঠ ছেড়ে পালালেন? এখন আবার তাদের সিনিয়র নেতারা চান না, নির্বাচিতরা সংসদে আসুক।

তিনি বলেন, নতুন খোলসে জামায়াত মাঠে আসুক এটা চাই না। তাদের গতিবিধির ওপর নজরদারি বাড়াতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।
আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু, জাতীয় পার্টি(জেপি)’র মহাসচিব শেখ শহীদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট