‘রাস্তা ও সরকারি ভূমি দখল করে ব্যবসা করা যাবে না’

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

‘রাস্তা ও সরকারি ভূমি দখল করে ব্যবসা করা যাবে না’

জনসাধারণের চলাচলের রাস্তা ও সরকারী ভূমি দখল করে নগরীতে কোন ধরণের ব্যবসা করা যাবে না বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার নগরীর দক্ষিণ সুরমার ক্বীন ব্রীজ সংলগ্ন এলাকায় সড়কের দু’পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

জনসাধারণের চলাচলের রাস্তা দখল করে প্রতিবন্ধকতা সৃষ্টি করা অপরাধ উল্লেখ করে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সর্বসাধারণের চলাচলের রাস্তা বন্ধ করে কোন ধরণের ধর্মীয় প্রতিষ্ঠানও নির্মাণ করা উচিত নয়। রাস্তা বন্ধ করে ব্যবসা করা সকল ধর্মেই অপরাধ।

তিনি বলেন, ‘আগে রাস্তা হবে আর ব্যবসা হবে পরে। তিনি আসন্ন রমজানের আগে নগরীর ২৭টি ওয়ার্ডের কোথাও রাস্তা দখল করে ব্যবসা না করতে নগরবাসীর প্রতি অনুরোধ জানান।’

অভিযানে প্রায় ১৫/২০টি অবৈধ স্থাপনা বল্ডুজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। এসময় রাস্থা দখল করে ব্যবসা সামগ্রী রাখার অপরাধে বেশ কিছু সরঞ্জাম জব্দ করা হয়।

অভিযানে সিসিকের প্যানেল মেয়র -১ ও ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস লিপন, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রকৌশলী আলী আকবর, উপ সহকারী প্রকৌশলী তামিম আহমদ সহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও বিপূল সংখ্যক পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট