খালেদা জিয়ার মুক্তির উপযুক্ত ক্ষেত্র তৈরি হয়েছে, বললেন দুদু

প্রকাশিত: ১২:২৫ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

খালেদা জিয়ার মুক্তির উপযুক্ত ক্ষেত্র তৈরি হয়েছে, বললেন দুদু
 বিএনপি চেয়াপারসন খালেদা জিয়ার মুক্তির ইঙ্গিত করে দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, আজ আমার মন বারবার শুধু এ কথাটিই বলছে, দেশনেত্রী আর বেশি দিন জেলে থাকবেন না।  তাকে আর বেশি দিন কারাগারে আটকে রাখতে পারবে না সরকার।  আজ ছাত্ররা জেগেছে, জনগণ জেগেছে। এবার বেগম জিয়ার মুক্তি হবেই হবে।
সোমবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাবেক ও বর্তমান ছাত্রফোরাম আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।
ছাত্রদ‌ল নেতাদের উদ্দেশ্যে দুদু বলেন, যাই ক‌রি না কেনো, যা কিছুই হোক না কেনো- নেত্রীকে (খালেদা জিয়া) বের করে আনতে নেতাকে (তারেক রহমান) ফিরিয়ে আনতে আপনাদেরকে কাজ করতে হবে।  সে কাজ করার উপযুক্ত ক্ষেত্র এখন তৈরি হ‌য়ে‌ছে। সেই কাজের অগ্রভা‌গে আছে জগন্নাথ বিশ্ব‌বিদ্যা‌লয়ের শিক্ষার্থীরা।
জবি শিক্ষার্থীদের প্রতি আস্থার কথা জানিয়ে শামসুজ্জামান দুদু ব‌লেন, আজ আমি নিশ্চিত, আমার মন বলছে বেগম খালেদা জিয়া আর বেশি দিন জে‌লে থাকবেন না।  কারণ আজ জগন্নাথের ছেলেরা জেগে উঠেছে। এর আগেও জগন্নাথের ছেলেরা যখনই জেগে উঠেছে তখনই বাংলাদেশে অন্যায় নিপীড়ন নির্যাতনের বিরুদ্ধে কিছু না কিছু ঘটেছে।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলকে জাতীয়তাবাদী ছাত্রদলের বিপ্লবীদের একটি বড় অংশ বলেও এসময় উল্লেখ করেন তিনি।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক আহ্বায়ক খালেক হাওলাদারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল প্রমুখ।
  •