শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলায় ৩৫ বিদেশিসহ নিহত ১৫৬, আহত ৫ শতাধিক

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০১৯

শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলায় ৩৫ বিদেশিসহ নিহত ১৫৬, আহত ৫ শতাধিক

কলম্বো : শ্রীলংকায় গির্জা ও হোটেলে দফায়-দফায় বিস্ফোরণে ৩৫ বিদেশিসহ ১৫৬ নিহত এবং আরো ৫ শতাধিক ব্যক্তি আহত হবার খবর পাওয়া গেছে।

শ্রীলঙ্কায় খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডের প্রার্থনা চলাকালে এ ভয়াবহ সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রবিবার প্রার্থনা চলাকালে তিনটি গির্জা এবং তিনটি হোটেলে ছয়টি বিস্ফোরণ ঘটে।

এক পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, হামলায় ৩৫ জন বিদেশিসহ ১৫৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েকশ’।

নিহত বিদেশিদের মধ্যে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ডাচ নাগরিক রয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, রাজধানী কলম্বো ও আশপাশের এলাকায় চালানো হয়েছে এ সিরিজ হামলা। বিস্ফোরণের লক্ষ্যবস্তু ছিল কোচিকারে, কাটুয়াপিটিয়া, বাত্তিকালোয়া গির্জা।

এছাড়া শহরের সাংগ্রি লা, কিংসবারি এবং সিনামন গ্র্যান্ড হোটেলেও বড় ধরনের বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, দ্রুত ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করা হচ্ছে। হাসপাতালে ভর্তি বেশির ভাগ মানুষের অবস্থা আশঙ্কাজনক।

এ পর্যন্ত কেউ ভয়াবহ এ হামলার দায় স্বীকার করেনি।

এদিকে হামলার পর পরই দেশজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আরও হামলার আশঙ্কায় বিমানবন্দর, রেল স্টেশনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। রাজধানী কলম্বোয় সেনা মোতায়েন করা হয়েছে।

প্রেসিডেন্ট মাইথ্রিপালা শ্রীসেনা জনগণকে শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেছেন, হামলার ঘটনা তদন্ত করে দেখছে নিরাপত্তা বাহিনী।

এ ঘটনায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভারতের নরেন্দ্র মোদীসহ বিশ্বের বিভিন্ন দেশের নেতারা গভীর শোক প্রকাশ এবং সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন।

  •