সিলেট জেলা বিএনপি’র কমিটি পুনর্গঠনের নির্দেশ তারেক রহমানের

প্রকাশিত: ১২:৩১ পূর্বাহ্ণ, এপ্রিল ৯, ২০১৯

সিলেট জেলা বিএনপি’র কমিটি পুনর্গঠনের নির্দেশ তারেক রহমানের

৯ এপ্রিল ২০১৯, মঙ্গলবার : সিলেট জেলা বিএনপি পুনর্গঠনের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আগামী ঈদুল ফিতরের পরে পুনর্গঠন করার নির্দেশ দিয়েছেন তিনি।

গতকাল ৮মার্চ সোমবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সন্ধ্যা পৌনে ৬টায় স্কাইপের মাধ্যমে সিলেট জেলা বিএনপির নেতাদের সাথে বৈঠকে তারেক রহমান এ নির্দেশ দেন।

প্রায় দুই ঘন্টাব্যপী চলা বৈঠকে তারেক রহমান সিলেট জেলার নেতৃবৃন্দের কাছে সাংগঠনিক অবস্থা জানতে চান। জেলার আওতাধীন ১৭টি উপজেলা ও পৌর ইউনিটের কমিটি এবং নেতাকর্মীদের অবস্থানের ব্যপারে তথ্য নেন। একই সাথে সিলেটে বিএনপির অঙ্গসংগঠন যুবদল, ছাত্রদল ও সহযোগী সংগঠন গুলোর কার্যক্রমের বিষয়েও নেতৃবৃন্দের কাছে জানতে চান তিনি।

বৈঠকে উপস্থিত সিলেটের নেতৃবৃন্দ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে সাংগঠনিক অবস্থান এবং বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

বৈঠক থেকে আগামী ১৫ মে’র মধ্যে কার্যকরী কমিটির সভা ডেকে সিলেট জেলার আওতাধীন উপজেলা ও পৌর বিএনপি পুনর্গঠন করার প্রক্রিয়া সম্বন্ধে রিপোর্ট প্রস্তুত করে কেন্দ্রে পাঠানোর জন্য নির্দেশ দেন তারেক রহমান। এছাড়া তৃণমূল পর্যায় থেকে কিভাবে আন্দোলন গড়ে তোলা হবে সে ব্যাপারে কর্মপরিকল্পনা গ্রহণের বিষয়টিও কেন্দ্রে জানাতে বলেন তিনি।

সেই সাথে বিভিন্ন উপজেলায় দলের গুরুত্বপূর্ণ পদধারী যেসব নেতা এলাকা ছেড়ে বাইরে অবস্থান করছেন তাদের তালিকা করার নির্দেশ দেন তিনি। এসব নেতা ভবিষ্যতে দলে থাকলেও গুরুত্বপূর্ণ পদ যাতে না পান সে বিষয়ে লক্ষ্য রাখারও নির্দেশ দেন তিনি।

বৈঠকে উপস্থিত সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ এসব তথ্য জানিয়েছেন।

বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী, ভাইস চেয়ারম্যান ডাঃ জাহিদ হোসেন, চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক ডাঃ শাখাওয়াত হোসেন জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেট জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কাহির চৌধুরী, প্রথম যুগ্ম-সম্পাদক মাহবুবুর রব ফয়সল, আছকির আলী, সাংগঠনিক সম্পাদক হাসান পাটোয়ারি রিপন, আব্দুল আহাদ খান জামাল, মোঃ আবুল কাশেম ও শামিম আহমদ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট