সমঝোতা করে খালেদা জিয়াকে প্যারোলে মুক্ত করতে চাই না, ভোটাধিকার প্রতিষ্ঠায় সমঝোতা চাই, বললেন দুদু

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০১৯

সমঝোতা করে খালেদা জিয়াকে প্যারোলে মুক্ত করতে চাই না, ভোটাধিকার প্রতিষ্ঠায় সমঝোতা চাই, বললেন দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান সামসুজ্জামান দুদু বলেছেন, অবৈধ সরকারের সঙ্গে সমঝোতা করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে প্যারোলে মুক্ত করতে চাই না। এমনকি বেগম জিয়া নিজেই সমঝোতার মাধ্যমে প্যারোলে মুক্তি পেতে চান না। তিনি আইনগতভাবে মুক্তি পেতে চান। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা এবং গণতন্ত্র পুনঃউদ্ধারে বিএনপি সরকারের সঙ্গে সমঝোতা করতে চায় বলে তিনি জানান।
তিনি বলেন, আমরা বেগম জিয়ার প্যারোলে মুক্তি চাচ্ছি না।

আমরা তার সুচিকিৎসার ব্যবস্থা চেয়েছিলাম। বেগম জিয়া তার পচ্ছন্দমতো ইউনাইটেড হসপিটালে চিকিৎসা নিতে চেয়েছিলেন, কিন্তু সরকার তার দাবি মেনে না নিয়ে সরকারি হসপিটালে চিকিৎসার ব্যবস্থা করেছেন। প্যারোলে মুক্তির কথা আসলে সরকারের প্রোপাগান্ডার একটি অংশ। সরকার উদ্দেশ্যপ্রণোদিত হয়ে এই অপপ্রচার চালাচ্ছে বলে তনি অভিযোগ করেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই অবৈধ সরকার বৈধতা পেতে নানা কৌশলে বিএনপিকে সংসদে নিতে চাচ্ছে, কিন্তু বিএনপি এই অবৈধ সংসদে অংশগ্রহণ করবে না। সেকারণেই সরকার বলছে, খালেদা জিয়া প্যারোলে মুক্তি পেতে যাচ্ছে। এটা আমাদের দাবি নয়, আমরা এটা চাই না। মিথ্যা মামলায় আবার প্যারোলে মুক্তি পেতে চাইবো কেন? আইনগতভাবে আমরা খালেদা জিয়াকে মুক্ত করে আনবো।

তিনি বলেন, আমরা নতুন করে নির্বাচন চাই। যে নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারবে। সরকার যদি নতুন করে নির্বাচন দেয়, সেই নির্বাচনে মানুষ যদি তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে। ফলাফল সঠিকভাবে ঘোষণা করা হয় তাহলে আমরা সেই সংসদে যোগ দেবো, কিন্তু এই ভোট ডাকাতির সংসদে আমরা যোগ দেবো না। সবাই জানে এবারের নির্বাচন রাতে হয়েছে। এটা কোনো নির্বাচনই নয়।

  •