বেগম খালেদা জিয়া শর্তসাপেক্ষে মুক্তি চান না : মাহবুবুর রহমান

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০১৯

বেগম খালেদা জিয়া শর্তসাপেক্ষে মুক্তি চান না : মাহবুবুর রহমান

সাবেক সেনাপ্রধান ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে (অব.) মাহবুবুর রহমান বলেছেন, বিএনপি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চায়। প্যারোলে মুক্তি চায় না। বেগম খালেদা জিয়া নিজেও শর্তসাপেক্ষে মুক্ত হতে চান না বলে তিনি জানান।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া প্যারোলে মুক্তি পেলে তো সেটা শর্তসাপেক্ষে হয়ে যাবে। কিন্তু এমনটা বিএনপি এবং বেগম জিয়া চান না। বিএনপি যদি প্যারোলে মক্তি না চায় তাহলে কীভাবে তিনি প্যারোলে মুক্ত হতে চলেছেন এটা আমার বোধগম্য হচ্ছে না। প্যারোলে মুক্তি পেতে হলে তো সরকারের সঙ্গে একটা আলোচনা হওয়ার কথা। এমন ধরনের কোনো আলোচনা হয়েছে বলে আমার জানা নেই।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আলোচনা তো হতেই হবে। আলোচনা হওয়া ভালো। আলোচনার মাধ্যমেই সমঝোতা হয়। সমঝোতা না হলে তো সেটা ভালো কথা নয়। সমঝোতার মাধ্যমেই সমস্যার সমাধান হবে। কিন্তু বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বদলে বিএনপি সংসদে শপথ গ্রহণ করবে এমন কোনো সমঝোতা হয়েছে কিনা এটা আমার জানা নেই।

তিনি বলেন, বিএনপি শপথ গ্রহণ করবে না বলে এখন পর্যন্ত অনড় অবস্থানেই আছে। কেননা বিএনপি এই নির্বাচনকে মানে না। বিএনপি মনে করে এই নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পায়নি। তাই বিএনপি পুনরায় নির্বাচন চায়।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট