বাসচাপায় ছাত্রহত্যা : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দখলে চৌহাট্টা

প্রকাশিত: ১:৩২ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

বাসচাপায় ছাত্রহত্যা : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দখলে চৌহাট্টা

‘দূর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড’, ‘ওয়াসিম হত্যার বিচার চাই’, ‘আমার ভাই মরলো কেনো, বিচার চাই, নিরাপদ সড়ক চাই’ এরকম আরো অজস্র স্লোগানে প্রকম্পিত হয়ে উঠেছে সিলেটের চৌহাট্টাস্থ রাজপথ।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ঘোরি মো. ওয়াসিম আফনানকে বাসচাপা দিয়ে হত্যার প্রতিবাদে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্কুল কলেজের ছাত্রবৃন্দ চৌহাট্টা সড়ক অবরোধ করে রেখেছে। রবিবার সকাল ১১টার দিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে ওয়াসিমের সহপাঠীরা। দুপুর ১২টার দিকে তারা নগরীর চৌহাট্টায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখেন। শিক্ষার্থীদের অবরোধে চৌহাট্টার চার দিকে শত শত গাড়ী আটকা পড়েছে। দীর্ঘ যানজটে আটকা পড়েছেন হাজারো পথচারী।

এসময় শিক্ষার্থীরা ওয়াসিমের হত্যার প্রতিবাদে বাস চালক ও হেল্পারকে আটক করে দ্রুততম সময়ের মধ্যে আটক করে ফাসি কার্যকর, ঘাতক ‘উদার’ পরিবহন বাসের রুট পারমিট বাতিল, লাইসেন্স বাতিলসহ, নিরাপদ সড়কের দাবীতে তারা কোন ফিটনেসবিহীন গাড়ী রাস্তায় চলতে পারবে না বলে হুশিয়ারী দেন।

উল্লেখ্য, শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে সিকৃবি শিক্ষার্থী ওয়াসিম আফনানকে উদার পরিবহনের বাসটি (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০) চাপা দিলে ঘটনাস্থলে তিনি মৃত্যুবরণ করেন। বাসটির চালক জুনেল আহমদ হেল্পারকে নিয়ে পালিয়েছিলেন। তবে পরবর্তীতে ঘাতক বাসচালককে আটোক করে পুলিশ।