হাওরাঞ্চল উপজেলা হিসাবে গেজেটভুক্ত করার দাবি

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, মার্চ ৭, ২০১৯

হাওরাঞ্চল উপজেলা হিসাবে গেজেটভুক্ত করার দাবি

সুনামগঞ্জের হাওরাঞ্চল অধুষ্যিত তাহিরপুর উপজেলাকে হাওরাঞ্চল উপজেলা হিসাবে ঘোষণা ও সংশ্লিস্ট মন্ত্রণালয়ে গেজেটভুক্ত করার দাবিতে মানববন্ধন কর্মসুচী পালন করেছেন উপজেলার নাগরিক সমাজের সর্বস্তরের লোকজন।

বৃহস্পতিবার (৭ মার্চ) উপজেলা সদরের পুর্ববাজারে আয়োজিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার কয়েক শতাধিক লোকজনের অংশ গ্রহনে এ উপজেলাকে হাওরাঞ্চল ঘোষণার দাবি জানিয়ে ঘন্টাব্যাপী সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তারা বলেন, হাওরের রাজধানী খ্যাত তাহিরপুর উপজেলাকে সরকার হাওরাঞ্চল ঘোষণা না দেয়ার বিষয়টি মেনে নেয়ার মত নয়। জেলার শাল্লা, দোয়ারাবাজার, মধ্যনগর উপজেলাকে হাওরাঞ্চল ঘোষণা করলেও তাহিরপুর উপজেলাকে হাওরাঞ্চল ঘোষণা করা হয়নি।

মানববন্ধন ও সমাবেশ থেকে বক্তারা বর্তমান সরকারের পিছিয়ে পড়া তাহিরপুর উপজেলাকে হাওরাঞ্চল হিসেবে ঘোষণা করার পাশাপাশি তা সংশ্লিস্ট মন্ত্রনালয়ে গেজেটভুক্ত করার দাবি জানান।

মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলার বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক শফিকুল ইসলাম দানু, তাহিরপুর গার্লস স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ ইয়াহিয়া তালুকদার, জনতা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোদাচ্ছির আলম সুবল, তাহিরপুর শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ও প্রধান শিক্ষক গোলাম সারোয়ার লিটন, প্রধান শিক্ষক হোসাইন আহমেদ, অজয় কুমার দে, আজিজুল ইসলাম, মুবাশ্বির আলম, জবা রানী সরকার, আবুল ফজল, নারায়ন চক্রবর্তী প্রমুখ।

মানববন্ধন ও সমাবেশ শেষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলামের মাধ্যমে ওই দাবিতে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট