কুমিল্লার মামলায় জামিন পেলেন খালেদা জিয়া

প্রকাশিত: ১:১৪ অপরাহ্ণ, মার্চ ৬, ২০১৯

কুমিল্লার মামলায় জামিন পেলেন খালেদা জিয়া

কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দায়ের করা হত্যা মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

আজ বুধবার (৬ মার্চ) সকালে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (৫ মার্চ) খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর একই আদালতে শুনানি অনুষ্ঠিত হয়। খালেদা জিয়ার পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও খন্দকার মাহবুব হোসেন। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আদেশের জন্য আজকের দিন ধার্য করেন।

এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল জানান, এ মামলায় নিম্ন আদালত খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করায় আমরা এ বিষয়ে হাইকোর্টে আবেদন করি। মঙ্গলবার উভয় পক্ষের শুনানি শেষে আদেশের জন্য আজকের দিন নির্ধারণ করা হয়েছিল।

এর আগে গত গত ৪ ফেব্রুয়ারি কুমিল্লা জেলা দায়রা জজ এ মামলায় আসামিপক্ষের করা জামিন আবেদন নাকচ করে দিয়ে অভিযোগ গঠনের শুনানির তারিখ ধার্য করেন। ওই আদেশের বিপক্ষে গত ২৭ ফেব্রুয়ারি হাইকোর্টে আবেদন করা হয়।

২০১৫ সালের শুরুর দিকে ২০ দলীয় জোটের ডাকা অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতকারীদের ছোড়া পেট্রোল বোমায় একটি বাসের কয়েকজন যাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা যান। আহত হন আরও বেশ কয়েকজন। এ ঘটনায় কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় হত্যা মামলা দায়ের করা হয়। পরে এ মামলায় খালেদা জিয়াকে আসামি দেখানো হয়।