হাসপাতালে ওবায়দুল কাদেরের পাশে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকার

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, মার্চ ৩, ২০১৯

হাসপাতালে ওবায়দুল কাদেরের পাশে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকার

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে যান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার বিকেল ৩টা ৩৪ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আসেন প্রধানমন্ত্রী। এ সময় ওবায়দুল কাদেরের চিকিৎসার খোঁজখবর নেন আওয়ামী লীগ সভানেত্রী। সোয়া ৪টার দিকে তিনি বেরিয়ে যান।

এ সময় প্রধানমন্ত্রী বলেন,  তার (ওবায়দুল কাদের) চোখের পাতা নড়ছে। প্রেসার ৩০-৪০ এর মধ্যে রয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তার চিকিৎসা হবে। অবস্থার উন্নতি হলে বিদেশে নেয়া হবে।

৪টা ২৫ মিনিটে হাসপাতালে আসেন রাষ্ট্রপতি। হাসপাতাল থেকে বেড়িয়ে যান ৪ টা ৪১ মিনিটে।

এর আগে সকালে বুকে ব্যথা অনুভূত হলে দ্রুত ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। বর্তমানে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ) ইনটেনসিভ কেয়ার ইউনিটের (আইসিইউ) ২ নম্বর বেডে চিকিৎসাধীন তিনি।

সকালে থেকেই তাকে দেখতে হাসপাতালের ডি-ব্লকের সামনে ভিড় করছেন দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসার সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। প্রধানমন্ত্রী এ সময় হাসপাতালে ভিড় না করতে নেতাকর্মীদের আহ্বান জানান।