সিলেট সদর উপজেলায় প্রার্থিতা ঘোষণা অধ্যক্ষ সুজাতের

সিলেট বিভাগ

আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে সিলেট সদর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক। শনিবার সিলেট প্রেসক্লাবের আমীনুর রশীদ চৌধুরী মিলনায়তনে সংবাদ সম্মেলনে তিনি প্রার্থী হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেন।

সুজাত আলী রফিক বলেন, আমি আওয়ামী লীগের কর্মী, সবসময় সক্রীয়ভাবে দলের জন্য কাজ করেছি, অনেক ত্যাগ স্বীকার করেছি। বিগত উপজেলা পরিষদ নির্বাচনে আমি চেয়ারম্যান প্রার্থী ছিলাম। বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ভবিষ্যতে আর নির্বাচন করবেন না বলে জনসমক্ষে ঘোষণা দিয়েছিলেন। তাই তাকে সমর্থন দিয়ে প্রার্থিতা প্রত্যাহার করেছিলাম এবং নির্বাচনে তার পক্ষে কাজ করেছি।

তিনি বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সিলেট সদর উপজেলা পরিষদে আমি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চাই। বঙ্গবন্ধু কন্যা, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে দলের একজন সক্রীয় কর্মী হিসেবে কাজ করতে চাই।

তিনি আরও বলেন, আমি গ্রামের সন্তান হিসেবে গ্রামের মানুষের সুখ-দুঃখের কথা বুঝি। গ্রামের মানুষের ভাগ্য উন্নয়নে আমি কাজ করতে চাই।

সিলেট সদর উপজেলার উন্নয়নে নিজের পরিকল্পনার কথা উল্লেখ করে তিনি বলেন, সদরকে দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। সিলেটের গুরুত্বপূর্ণ একটি উপজেলা সিলেট সদর। কিন্তু এখানে ফায়ার ব্রিগেড নেই, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভাড়া বাড়িতে চলে। পশু হাসপাতাল নেই, বিশুদ্ধ খাবার পানির অভাব রয়েছে। নদীভাঙন সমস্যা, খেলার মাঠের সংকট রয়েছে। এরকম গুরুত্বপূর্ণ বিষয়ে নজর দেওয়া প্রয়োজন।

নিজেকে তরুণ সমাজের প্রতিনিধি হিসেবে আগামী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার আকাক্সক্ষা ব্যক্ত করেন সুজাত আলী রফিক। একই সঙ্গে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষে কাজ করার কথা বলেন তিনি।

নির্বাচনে তিনি দলীয় নেতাকর্মী, শুভাকাক্সক্ষীসহ উপজেলার সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাবেক কাউন্সিলর জগদীশ দাস, সিলেট জেলা পরিষদের সদস্য মোহাম্মদ শাহনূর, জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট নূরে আলম সিরাজী, মহানগর শ্রমিক লীগের সভাপতি জাফর চৌধুরী, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট মহানগর শাখার সভাপতি অধ্যাপক জমির উদ্দিন, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক উপাধ্যক্ষ সুবল চন্দ্র দাস প্রমুখ।

Leave a Reply