রাজধানীতে বিপুল সংখ্যক ফেন্সিডিল’সহ নারী মাদক ব্যবসায়ী আটক

প্রকাশিত: ১২:৪৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৯

রাজধানীতে বিপুল সংখ্যক ফেন্সিডিল’সহ নারী মাদক ব্যবসায়ী আটক

রাজধানীর রুপনগরের বেড়িবাঁধ এলাকা থেকে ৩২৪ বোতল ফেনসিডিলসহ শারমিন আক্তার সুমি নামের এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৪। সুমি মিরপুর এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী এবং তার বিরুদ্ধে ১৩ টি মাদক মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব। শুক্রবার সন্ধ্যায় বেড়িবাধের আশুলিয়া সড়কে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব-৪ এর মেজর কাজী সাইফুদ্দিন আহমেদ বলেন, উত্তরবঙ্গ থেকে প্রাইভেটকারে করে ফেনসিডিলের একটি চালান আসার  তথ্যে বেড়িবাঁধ এলাকায় চেকপোস্ট বসানো হয়। এ সময় বিভিন্ন যানবাহনে তল্লাশি চালানোকালে চেকপোস্টে গাড়ির লাইন লেগে যায়। সুমির প্রাইভেটকারটি চেকপোস্টের পেছন দিকে কিছুটা দূরে এসে দাড়ায়। কিন্তু তল্লাশি চলার বিষয়টি বুঝতে পেরে সুমি, তার সঙ্গী আনোয়ার ও ১২ বা ১৩ বছর বয়সী সুমির ছোট বোনকে নিয়ে প্রাইভেটকার থেকে নেমে পালানোর চেষ্টা করে। সুমি তার বোনকে নিয়ে আলিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে উঠে। আর আনোয়ার সড়কের পাশ দিয়ে নেমে গ্রামের মধ্য দিয়ে পালিয়ে যায়। কিন্তু চেকপোস্টের শেষ দিকে র‌্যাবের অপর একটি দল ধাওয়া করে সুমি ও তার বোনকে আটক করে। তবে আনোয়ার পালিয়ে যেতে সক্ষম হয়। পরে সুমি ও তার বোনের কাছ থেকে ৩২৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

তিনি বলেন, সুমি মিরপুর এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক সংশ্লিষ্ট ১৩টি মামলা রয়েছে। গত বছরের অক্টোবরে সুমি, তার ভাই মিলন, মিলনের স্ত্রী ও সুমির আরেক বোন নিশিকে ৪০০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করেছিল র‌্যাব-৪। কিন্তু সম্প্রতি আড়াইলাখ টাকা দিয়ে জামিনে বের হয়ে আবারো মাদক ব্যবসা শুরু করে। সুমি, তার ভাই-বোন ও ফুফুসহ পরিবারের অনেকেই মাদক ব্যবসার সঙ্গে জড়িত। সুমির সহযোগী পালিয়ে যাওয়া আনোয়ারের বিরুদ্ধেও কয়েকটি মাদক মামলা রয়েছে বলে জানান তিনি।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, সুমি কৌশলে ১২ বা ১৩ বছরের এক বোনকে সাথে নিয়ে চলাফেরা করে। বোরখা পড়ে ভদ্রবেশে পরিবার নিয়ে চলাফেরার আড়ালে মাদক বহন করতো। । সুমির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।