ওসমানীনগরে ইটভাটা থেকে ১১ শ্রমিক উদ্ধার, আটক ২

প্রকাশিত: ১১:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৯

ওসমানীনগরে ইটভাটা থেকে ১১ শ্রমিক উদ্ধার, আটক ২

সিলেটের ওসমানীনগরে আলোচিত এনাম পীরের মালিকানাধীন ইটভাটা থেকে ১১ শ্রমিককে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। তাদের জোরপূর্বক আটকে রেখে নির্যাতন করার পাশাপাশি মুক্তিপণ দাবি করা হয়েছিল বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় দুইজনকে আটকও করেছে র‌্যাব।

মঙ্গলবার র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া অফিসার মো. মনিরুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, সোমবার রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার পিযুষ চন্দ্র দাসের নেতৃত্বে একটি দল ওসমানীনগর উপজেলার এনাম পীরের মালিকানাধীন মেসার্স হক ব্রিকস ফিল্ডে অভিযান চালায়।

এ সময় সেখান থেকে ১১ শ্রমিককে উদ্ধার করা হয়। তারা হলেন- বাবুল মিয়া (২৮), মো. আক্তার হোসেন (২৭), মো. আবুল কালাম (২৯), আব্দুর রউফ (২৮), মো. আব্দুল হামিদ (৪২), মহররম আলী (১৮), আব্দুল হান্নান (৪০), মো. দেলোয়ার হোসেন (১২), সেলিম মিয়া (১৩), রমজান আলী (৬২), মো. রমজান আলী (৫৬)। তারা তিনমাস ধরে ওই ইটভাটায় কাজ করছিলেন। তবে তাদের কোন বেতন দেওয়া হয়নি।

এছাড়া ব্রিকস ফিল্ডে কর্মরত হবিগঞ্জের চুনাররুঘাটের শাটিয়াজুড়ি গ্রামের ইসহাক মিয়ার ছেলে মো. আরজু মিয়া (৩২), একই উপজেলার রুকনপুর গ্রামের মৃত জাহিদ উল্লাহর ছেলে জয়নাল মিয়াকে (৫৫) আটক করা হয়। তারা দুজন শ্রমিকদের নির্যাতন করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উদ্ধার হওয়া শ্রমিক ও আটক দুজনকে ওসমানীনগর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন তিনি।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট