ড. মোমেনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বিএনপির

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৮

ড. মোমেনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বিএনপির

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ (সদর ও সিটি কর্পোরেশন) আসনের আওয়ামী নেতৃত্বাধীন মহাজোটের সম্ভাব্য প্রার্থী ড. এ. কে. আব্দুল মোমেনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছে সিলেট মহানগর বিএনপি। ড. মোমেন এ আসনের বর্তমান সংসদ সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই। তিনি জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ছিলেন।

নগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেকের নেতৃত্বে বিএনপির প্রতিনিধিদল শনিবার দুপুরে এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগপত্র গ্রহণ করেন সিলেটের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. আব্দুল্লাহ।

অভিযোগে বিএনপি দাবি করেছে, সিলেট-১ আসনে আওয়ামী লীগ মনোনিত সম্ভাব্য সংসদ সদস্য পদপ্রার্থী ড. এ. কে. আব্দুল মোমেন শুক্রবার (২৩ নভেম্বর) বিকেল ৪টায় সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের কালারুকা বাজারে শীতবস্ত্র ও ঢেউটিন বিতরণ করেছেন। এছাড়াও ব্যান্ড পার্টি বাজিয়ে তিনি ওই স্থানে মিছিল সহকারে যান এবং আগে থেকে বেআইনিভাবে এই ঢেউটিন বিতরণ অনুষ্ঠান সম্পর্কে প্রচারণা চালানো হয়।

এসব কার্যক্রম সিলেট-১ আসনের সম্ভাব্য প্রার্থীর প্রত্যক্ষ সহযোগিতায় ও উপস্থিতিতে সংগঠিত হয়েছে। যা নির্বাচন আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তারা।

অভিযোগ দেওয়ার সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নগর বিএনপির সহ-সভাপতি মুফতি বদরুন নুর সায়েক, বাবু নিহার রঞ্জন দে, সাংগঠনিক সম্পাদক মুকুল আহমদ মোর্শেদ, সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুমিনুল ইসলাম মুমিন, সাবেক ছাত্রনেতা কয়েস আহমদ ও রাজন আচার্য্য প্রমুখ।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট