মৌলভীবাজারের ৪টি আসনে যারা নিলেন আ,লীগের মনোনয়ন

প্রকাশিত: ১:৪৫ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৮

মৌলভীবাজারের ৪টি আসনে যারা নিলেন আ,লীগের মনোনয়ন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এবারের নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামীলীগে নতুন চমকের আবাস রয়েছে। তা বুঝা যাচ্ছে মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপেই।

মৌলভীবাজার জেলায় রয়েছে ৪টি সংসদীয় আসন। ৪টি আসনেই আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন প্রায় ২৬ নেতা। প্রত্যেকটি মনোনয়ন ফরম কিনতে লেগেছে ৩০ হাজার টাকা।

শুক্রবার থেকে সোমবার প্রতিদিনই দলীয় মনোনয়ন পত্র ক্রয় ও জমা দিয়েছেন নেতারা। এর মধ্যে আছেন বর্তমান সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, সাবেক ছাত্রনেতা, ব্যবসায়ী, সাংবাদিক এবং জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

মৌলভীবাজার জেলায় আওয়ামী লীগ থেকে সবচেয়ে বেশী মনোনয়ন পত্র নিয়েছে কুলাউড়া উপজেলার নেতা। আর সবচেয়ে কম মাত্র ১জন দলীয় মনোনয়ন নিয়েছেন বড়লেখায়।

বড়লেখা ও জুড়ি উপজেলা নিয়ে মৌলভীবাজার ১ আসন। এই আসনে দলীয় মনোনয়ন নিয়েছেন বর্তমান সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন আহমদ।

শুধু কুলাউড়া উপজেলা নিয়ে মৌলভীবাজার ২ আসন। এই আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন প্রায় ১১ জন।

তারা হলেন- বর্তমান সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, উপজেলা আ.লীগের সহ-সভাপতি আব্দুর রউফ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেণু, উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, সাবেক ডিআইজি বজলুল করিম, সাবেক ছাত্রনেতা ও বিসিবির পরিচালক শফিউল আলম নাদেল, লন্ডন আ’লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাংবাদিক কামাল হাসান, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম সফি আহমদ সলমান, আব্দুল মুক্তাদির, আতাউর রহমান শামীম ও ডা: রুকন উদ্দিন আহমেদ।

মৌলভীবাজার সদর উপজেলা ও রাজনগর উপজেলী নিয়ে মৌলভীবাজার ৩ আসন। এই আসনে দলীয় মনোনয়ন পত্র নিয়েছেন প্রায় ৮ জন।

তারা হলেন- বর্তমান সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন, জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য ও সাবেক ভিপি আব্দুল মালিক তরফদার সোয়েব, স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, মৌলভীবাজার চেম্বারের সভাপতি কামাল হোসেন, সাবেক বৃটিশ কাউন্সিলার এমএ রহিম সিআইপি, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, প্রয়াত মন্ত্রী মহসীন আলীর ভাই সৈয়দ লিয়াকত আলী।

শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা নিয়ে মৌলভীবাজার ৪ আসন। এই আসনে আওয়ামী লীগের ৬ জন দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন।
তারা হলেন- সাবেক চিফ হুইপ ও বর্তমান সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ , শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব, মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আজাদুর রহমান।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট