ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দের সিলেট সফর সফলের আহবান মহানগর বিএনপির

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮

ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দের সিলেট সফর সফলের আহবান মহানগর বিএনপির

সিলেটে আগামী ২৪ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দের সফর সফলের আহবান জানিয়েছে সিলেট মহানগর বিএনপি।

শনিবার নগরীর অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক সভায় এ আহবান জানান নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, ‘ষড়যন্ত্রমুলক একটি মামলার ফরমায়েসী রায়ে তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। ২৯ অক্টোবর আবারো আরো একটি মামলায় ফরমায়েসী রায় দেয়ার ষড়যন্ত্র চলছে। দেশনেত্রীর বিরুদ্ধে আবারো কোন অন্যায় রায় হলে গণতন্ত্রকামী জনতা ঘরে বসে থাকবেনা। ২৪ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দের সিলেট সফর ঐক্যবদ্ধভাবে সফল করতে হবে। সিলেট বিএনপি এখন যে কোন সময়ের চেয়ে ঐক্যবদ্ধ এবং শক্তিশালী। সকল প্রকার ভেদাভেদ ও বিভক্তি ভুলে বাকশালী সরকারের পতন ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে সবাইকে শামিল হতে হবে। ’

মহানগর সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেকের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, মহানগর সহ-সভাপতি কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, সহ-সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, সহ-সভাপতি কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, সহ-সভাপতি জিয়াউল হক জিয়া, সহ-সভাপতি অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, সহ-সভাপতি বাবু নিহার রঞ্জন দে, যুগ্ম সাধারণ সম্পাদক আলী হোসেন বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব কাদির শাহী, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আতিকুর রহমান সাবু, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মুকুল আহমদ মোর্শেদ, সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী, দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, প্রচার সম্পাদক শামীম মজুমদার, মহানগর বিএনপির সিনিয়র সদস্য বদরুদ্দোজা বদর প্রমুখ।

সভায় সদ্য প্রয়াত প্রখ্যাত আলেমে দ্বীন প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এডভোকেট মঈনুদ্দিন জালালের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। এছাড়া সভায় আশি বছর উর্ধ্ব ১০নং ওয়ার্ড বিএনপির সভাপতি সাইদুর রহমান বুদুরী, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তানিমুল ইসলাম তানিম, মহানগর যুগ্ম সম্পাদক ফাহিম রহমান মৌসুম, সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলাম ও ছাত্রদল নেতা আল-আমিনকে ‘অন্যায়ভাবে’ আটকের তীব্র নিন্দা জানানো হয়। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ ‘ষড়যন্ত্রমুলক মামলায়’ কারান্তরীন সকল বন্দীদের নিঃশর্ত মুক্তির দাবী জানানো হয়। এছাড়া সভায় তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ‘ফরমায়েসী সাজা’ বাতিলের দাবীতে রবিবারের কালো পতাকা মিছিল সফলের দাবী জানানো হয়।

আগামী ২৯ অক্টোবর দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যে কোন ‘অন্যায় ফরমায়েসী রায়’ দেয়া থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়। সভায় অসুস্থ মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের আশু রোগমুক্তি ও সুস্থতা কামনা করা হয়।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট