মহিউদ্দিন শিরু’র নবম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ১:৩৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৮

মহিউদ্দিন শিরু’র নবম মৃত্যুবার্ষিকী পালিত

বিশিষ্ট কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষাবিদ ও রাজনৈতিক ব্যক্তিত্ব মহিউদ্দিন শিরু’র ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার মহিউদ্দিন শীরু স্মৃতি পরিষদ ও পরিবারের যৌথ উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালিত হয়। কর্মসূচীর মধ্যে ছিলো সকাল ১০টায় হযরত শাহজালাল (রঃ) মাজার প্রাঙ্গণে খতমে কোরআন, বাদ জোহর মিলাদ মাহফিল ও দোয়া এবং পরে কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবদন।
মিলাদ ও দোয়া মাহফিল শেষে কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবেদনে উপস্থিত ছিলেন মহিউদ্দিন শিরু স্মৃতি পরিষদের সভাপতি ও দৈনিক উত্তর পূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, সাধারণ সম্পাদক সৈয়ীদ আহমদ বহলুল, মরহুমের ভ্রাতা এডভোকেট নূর উদ্দিন আহমদ, মরহুমের সন্তান ওয়াজি আহমদ ওমু, বিশিষ্ট সমাজ সেবক, সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, বিশিষ্ট সাংবাদিক চৌধুরী মোঃ জিলন, বিশিষ্ট সাহিত্যিক ও কলামিষ্ট সৈয়দ মোঃ তাহের, রুহুল কুদ্দুছ মাসুম, সৈয়দ মোস্তাক আহমদ, হাফিজ আব্দুছ ছালাম, হাফিজ সিরাজুল ইসলাম, হাফিজ সালাহ উদ্দিন, মাওলানা সাইফুদ্দিন, মাওলানা জাকির হোসাইন, হাবিবুল্লাহ, কারী মোঃ আবুল লেইছ, হাফিজ নুরুল ইসলাম প্রমুখ।
মাওলানা আবু ইউছুফ চৌধুরীর পরিচালনায় মিলাদ মাহফিল শেষে উপস্থিত সকলের প্রতি মহিউদ্দিন শীরু স্মৃতি পরিষদের পক্ষ থেকে পরিষদের সাধারণ সম্পাদক সৈয়ীদ আহমদ বহলুল কৃতজ্ঞতা জানিয়ে মহান আল্লাহ্ পাকের দরবারে মরহুমের মাগফেরাত কামনান্তেও তাঁর ছেলে মেয়ে স্ত্রীর জন্য দোয়া চান। পাশাপাশি সমাজের আরেক গুণী ব্যক্তিত্ব সিলেট-২ সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা শাহ আজিজুর রহমানের মাগফেরাত কামনা করেন। মরহুমের কবর জিয়ারত শেষে মহান আল্লাহ রাব্বুল দরবারে মরহুমের মাগফিরাত কামনা করে দোয়া করেন মাওলানা আবু ইউছুফ চৌধুরী।
বাদ মাগরিব মরহুমের ধোপাদীঘির পূর্বপারস্থ বাসবভনে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস পুরকায়স্থ, সাধারণ সম্পাদক শাহ দিদারুল আলম নোবেল, বালাগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ সাংবাদিক লিয়াকত শাহ ফরিদী, সিলেট স্টেশন ক্লাবের সভাপতি এডভোকেট এমাদুল্লাহ শহিদুল ইসলাম, এডভোকেট নুরু উদ্দিন আহমদ, বিশিষ্ট সাংবাদিক বশির উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা আজিজুল কামাল, সাংবাদিক ওয়েছ খসরু, সাবেক চেয়ারম্যান মাহমদ আলী শিকদার, সাংবাদিক শফিকুল ইসলাম চৌধুরী, বিশিষ্ট রাজনীতিবিদ আখতারুজ্জামান চৌধুরী জগলু, ক্রীড়া সংগঠক মারিয়ান চৌধুরী, হেলন আহমদ, সালমা বাছিত প্রমুখ সহ মরহুমের আত্মীয়-স্বজন, শুভাকাংখী ও সহকর্মীবৃন্দ।

এদিকে, বালাগঞ্জ কলেজের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ বিশিষ্ট সাংবাদিক, কবি ও গীতিকার মহিউদ্দীন শীরু’র ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বালাগঞ্জ সরকারি কলেজে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মঙ্গলবার দুপুরে কলেজ মিলনায়তনে আয়োজিত স্মরনভায় সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী।

কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক প্রনয় কুমার পালের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন অধ্যাপক ফয়জুল ইসলাম, অধ্যাপক আব্দুল জলিল, প্রভাষক আছলম আলী, প্রভাষক সঞ্জিব কান্তি ধর, প্রভাষক ইমরুল কায়েস মৃধা, প্রভাষক বিধান শিকদার, প্রভাষক আকরাম হোসেন, প্রভাষক বুলবুল আহমদ, প্রভাষক মিহির রঞ্জন তালুকদার, প্রাক্তন ছাত্র জুয়েল আহমদ ও আবুল কালাম। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, কামরুল ইসলাম ও আয়েশা বেগম।

দোয়া পরিচালনা করেন ফিরোজাবাগ মাদ্রাসার শিক্ষক ও ডিএন মসজিদের ইমাম মাওলানা আলী আসগর।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট