পুলিশের অভিযোগ সরকার উৎখাতের পরিকল্পনা, বিশ্বনাথে জামায়াতের ১৭ নেতা আটক

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৮

পুলিশের অভিযোগ সরকার উৎখাতের পরিকল্পনা, বিশ্বনাথে জামায়াতের ১৭ নেতা আটক

সিলেটের বিশ্বনাথে বৈঠক থেকে সিলেট জেলা দক্ষিণ জামায়াতের সেক্রেটারী মাওলানা লোকমান আহমদসহ উপজেলা ও ইউনিয়ন জামায়াতের ১৭ শীর্ষ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের গন্ধারকাপন গ্রামস্থ উপজেলা জামায়াতের নায়েবে আমীর ইমাদ উদ্দিনের বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- সিলেট জেলা দক্ষিণ জামায়াতের সেক্রেটারী মাওলানা লোকমান আহমদ, বিশ্বনাথ উপজেলা জামায়াতের আমীর আবদুল কাইয়ুম, নায়েবে আমীর ইমাদ উদ্দিন, সেক্রেটারী মতিউর রহমান, সহকারী সেক্রেটারী আবদুল মুকছিত, উলামা বিভাগের সভাপতি আনোয়ার হোসেন, সাবেক সেক্রেটারী এএইচএম আখতার ফারুক, বিশ্বনাথ সদর ইউনিয়ন জামায়াতের সভাপতি এখলাছউর রহমান, অলংকারী ইউনিয়ন জামায়াতের আমীর জাহেদুর রহমান, সেক্রেটারী কামাল আহমদ, দৌলতপুর ইউনিয়ন জামায়াতের সভাপতি বাবুল মিয়া, সেক্রেটারী তালেব আহমদ গোলাপ, লামাকাজী ইউনিয়ন জামায়াতের সভাপতি নূরুল ইসলাম, সদস্য আবদুস শহিদ, রামপাশা ইউনিয়ন জামায়াতের সভাপতি আবদুন নূর, সেক্রেটারী রজব আলী, খাজাঞ্চী ইউনিয়ন জামায়াতের সভাপতি আবদুল মালেক।

বিশ্বনাথ থানার ওসি মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম বলেন, গ্রেপ্তারকৃতরা সরকার উৎখ্যাতের পরিকল্পনা ও নাশকতামূলক কর্মকান্ড গ্রহন করার জন্য গোপনে সভা করছে, এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে হাতে-নাতে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

এসময় ৮টি জেহাদি বই, ২টি চাঁদা আদায়ের রশিদ বই, ১টি সাদা খাতা ও চাঁদা গ্রহণের তালিকা উদ্ধার এবং তাদের ব্যবহৃত ৭টি মোটরসাইকেল জব্ধ করা হয়েছে। প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

এদিকে সিলেট মহানগর জামায়াত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট