ছাত্রদলের সভাপতিকে জড়িয়ে ধরে কোলাকুলি করলেন ছাত্রলীগ সম্পাদক

প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৮

ছাত্রদলের সভাপতিকে জড়িয়ে ধরে কোলাকুলি করলেন ছাত্রলীগ সম্পাদক

ডাকসু নির্বাচন নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনায় অংশ নিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যান ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুল বাশার।

রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা শেষে রেজিস্ট্রার ভবনে বিদায়ী আলাপের মধ্যেই ছাত্রদলের সভাপতি রাজিব আহসানকে জড়িয়ে ধরে কোলাকুলি করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

সকাল সাড়ে ১১টার দিকে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি গাড়িতে করে সভাস্থল রেজিস্ট্রার ভবনে পৌঁছেন। তাদের সঙ্গে করে নিয়ে যান বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের আহ্বায়ক এ বি এম ওবায়দুল ইসলাম।

বিকেল ৪টায় আলোচনা শেষে উপাচার্যের কার্যালয় সংলগ্ন কক্ষ থেকে একে একে বের হয়ে আসেন বিভিন্ন সংগঠনের নেতারা। বাইরেই অপেক্ষা করছিলেন গণমাধ্যমকর্মীসহ ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী।

সভাস্থলের মধ্য থেকে ছাত্রদল সভাপতিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী দুদিক থেকে ঘিরে রেখে নিরাপদে বের করে আনেন। পরে রেজিস্ট্রার ভবনের পেছনের গেটে একসঙ্গে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রাব্বানী ও রাজিব।

গোলাম রাব্বানী বলেন, ‘আমরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে আমাদের কথাগুলো বলেছি আর ছাত্রদলের সভাপতিও অত্যন্ত সুন্দর ভাষায় তার কথাগুলো উপস্থাপন করেন।’

ক্যাম্পাসে ছাত্রসংগঠনগুলোর সহাবস্থান বিষয়ে ছাত্রলীগের এই সাধারণ সম্পাদক বলেন, ‘ক্যাম্পাসে সহাবস্থানের জন্য আমাদের কোনো আপত্তি নেই। ছাত্ররা ক্যাম্পাসে আসুক। তবে কেউ যেন পেট্রলবোমা পকেটে নিয়ে না আসে।’

সাংবাদিকদের সঙ্গে কথা বলার পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা ঘিরে বিশ্ববিদ্যালয়ের একটি গাড়িতে তুলে দেন ছাত্রদলের দুই নেতাকে। বিদায়ী আলাপের মধ্যেই ছাত্রদলের সভাপতি রাজিব আহসানকে জড়িয়ে ধরে কোলাকুলি করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

এরপরই গাড়িতে উঠে বিদায় নেন ছাত্রদলের দুই নেতা। এ সময় তাদের সঙ্গে গাড়িতে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন সাদা দলের যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট