আওয়ামী লীগ চায় না বিএনপি নির্বাচনে আসুক : ফখরুল

প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৮

আওয়ামী লীগ চায় না বিএনপি নির্বাচনে আসুক : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ চায় না বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করুক। আর সে জন্য দলটি বিএনপির নির্বাচনে আসার পথে বাধার সৃষ্টি করছে।

রবিবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে এসব কথা বলেন মির্জা ফখরুল। বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবর্ষিকী উপলক্ষে নেতাকর্মীরা জিয়াউর রহামনের প্রতি শ্রদ্ধা জানান।

বিএনপির মহাসচিব বলেন, ‘বিএনপি নির্বাচনে আসুক, সেটি আওয়ামী লীগ চায় না বলেই তারা নানা অজুহাতে বাধা সৃষ্টি করছে। তবে যত বাধাই তৈরি করুক না কেন, খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য নির্বাচনে অংশ নেবে বিএনপি। সেই শপথ নিয়েছে দলের প্রতিটি নেতাকর্মী। বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে সরকার বিভিন্ন কৌশল করছে। আর সে জন্য একেক সময় একেক ধরনের কথা বলে।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বিএনপির হাতে তো স্টিয়ারিং নেই। স্টিয়ারিং তো তাদের (বর্তমান সরকারের) হাতে। এক-এগারোর সরকার তো আওয়ামী লীগই এনেছিল। অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে এক-এগারোর সরকারকে বৈধতা দিয়েছিল। সুতরাং সেই এক্সপেরিয়েন্স তাদেরই আছে। এক-এগারোর ষড়যন্ত্র তারাই করছে।’

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট