ভূ-কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১:১৩ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০১৮

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সফল উৎক্ষেপন উদযাপন ও ভূ-কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মঙ্গলবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী এ অনুষ্ঠানে যোগ দেন।

বিস্তারিত আসছে…

আরো পড়ুন…
দুর্নীতির কারণে আস্থা হারিয়েছে বিএনপি-জামায়াত জোট: প্রধানমন্ত্রী
ঢাকা: ব্যক্তিস্বার্থের রাজনীতি দেশকে কিছু দিতে পারে না, দুর্নীতির কারণে আস্থা হারিয়েছে বিএনপি-জামায়াত জোট বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৭ জুলাই) স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীরা গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাতে গেলে তিনি একথা বলেন।

বিএনপি-জামায়াতের প্রতি মানুষের আস্থা নেই দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জামায়াত ধর্ম নিয়ে রাজনীতি করলেও কোরআন শরীফ পুড়িয়েছে। ছোট্ট শিশু থেকে শুরু করে কলেজছাত্রী কেউ রক্ষা পায়নি। তাই বিএনপি-জামায়াতের ওপর দেশের মানুষের আস্থা নেই, তা আজ প্রমাণিত।’

প্রধানমন্ত্রী বলেন, ‘বাবা-মাসহ পরিবারের সবাইকে হারিয়ে দেশে ফিরেছি। কারণ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার ফিরিয়ে দেওয়াই ছিল একমাত্র লক্ষ্য। জনকল্যাণমুখী রাজনীতি ছাড়া ব্যক্তি স্বার্থের রাজনীতি দেশকে কিছু দিতে পারে না। তা ইতোমধ্যে আওয়ামী লীগ প্রমাণ করেছে।’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘১০ বছর ধরে মামলা চলল আর সেই ব্যারিস্টার সাহেবরা, বড় বড় আইনজীবী, তারা এটা প্রমাণ করতে পারল না যে তাদের নেত্রী নির্দোষ। আমি চাই, রাজনীতি যদি শুধু ব্যক্তিস্বার্থে হয়, সে রাজনীতি দেশকে কিছু দিতে পারে না, নিজেরা নিতে পারে। ইতিহাস তাদের ক্ষমা করে না। কিন্তু রাজনীতি যদি হয় জনস্বার্থে, জনগণের কল্যাণে, জনগণের মঙ্গলে তাহলে দেশকে কিছু দেওয়া যায়। তা আমরা প্রমাণ করেছি। একটা এতিমের সম্পদের লোভ সামলাতে পারে না। তারা এই দেশের ক্ষমতায় এসে জনগণকে কী দিতে পারে? কিছুই দিতে পারে না। লুটে নিতে পারে, লুটে খেতে পারে। আর ক্ষমতায় যখন ছিল, তাই করেছে। আর যদি কোনোদিন আসে ওই লুটেই খাবে। দেশের মানুষের ভাগ্যে কোনো পরিবর্তন হবে না।’

বিএনপি-জামায়াত সরকারের সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, ক্ষমতায় থেকে তারা লুটপাট করেছে, তারা আর কখনো ক্ষমতা পেলে সাধারণ মানুষের ভাগ্যে কোনো পরিবর্তন আসবে না। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আগের তত্ত্বাবধায়ক সরকারের মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

এসময় স্বেচ্ছাসেবক লীগকে তৃণমূলে সংগঠনকে শক্তিশালী করার পাশাপাশি আগামী নির্বাচনে নৌকার জন্য ভোট চাওয়ারও নির্দেশনা দেন শেখ হাসিনা।

আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের ২৪ বছর পূর্তি উপলক্ষে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে সংগঠনের প্রতিষ্ঠাবাষির্কীর ব্যাচ পরিয়ে দেন সংগঠনের কর্মীরা। প্রথমে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে সাংগঠনিক নেত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার নেতারা।

পরে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে সেচ্ছাসেবক লীগ নেতাদের সঙ্গে নিয়ে কেক কাটেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  •