বরিশালে বিএনপি প্রার্থী সরোয়ারের ভোট বর্জন

প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০১৮

নজিরবিহীন অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বরিশাল সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী মো. মজিবর রহমান সরোয়ার।

সোমবার (৩০ জুলাই) দুপুর ১২টায় বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

সরোয়ার বলেন, ভোট শুরু হওয়ার আগেই নৌকায় সিল মারা হয়েছে। সেটি এখনও অব্যাহত। ভোটে ব্যাপক অনিয়ম হচ্ছে যার কারণে আমি এই ভোট বর্জন করলাম।

এদিকে, অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী ওবায়দুর রহমান মাহবুব।

বেলা ১১টার দিকে বরিশাল টাউন হলের সংবাদ সম্মেলনে করে এই ঘোষণা দেন ওবায়দুর রহমান মাহবুব।

ওবায়দুর রহমান মাহবুব বলেন, নির্বাচনি এজেন্টদের বের করে দেওয়া, ডিজিটাল কারচুপি, নৌকার পক্ষে সিল মারাসহ বিভিন্ন অনিয়মের কারণে এই ভোট বর্জনের ঘোষণা দিচ্ছি।

এ সময় ওবায়দুর রহমান মাহবুবের প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট শেখ আবদুল্লাহ নাসিরসহ দলের নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

প্রসঙ্গত, বরিশাল সিটি করপোরেশনে সাত জন মেয়র প্রার্থী রয়েছেন। তাদের মধ্যে বশিরুল হক ঝুনু নামের স্বতন্ত্র প্রার্থী নির্বাচন থেকে সরে গেছেন। বাকি ছয়জনের মধ্যে দুজন ইতোমধ্যে ভোট বর্জন করলেন। এ কারণে আওয়ামী লীগের সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ ৪ জন মাঠে রয়েছেন।

জানা গেছে, বরিশাল সিটিতে সাধারণ ৩০টি ওয়ার্ডের মধ্যে তিনটিতে ও একটি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ২৭টি সাধারণ ওয়ার্ডে ৯১ জন ও নয়টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বরিশাল সিটি বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ১২৩টি ভোটকেন্দ্রের মধ্যে ১১২টিই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ। এর মধ্যে ৫৫টি ভোটকেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট