খালেদা জিয়াকে মুক্ত করার কোনো চেষ্টা করছে না বিএনপি : হাছান

প্রকাশিত: ১:৫৭ পূর্বাহ্ণ, জুলাই ২৬, ২০১৮

বিএনপি নেতারা ও আইনজীবী প্যানেল খালেদা জিয়াকে মুক্ত করার কোনো চেষ্টা করছে না’ ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার জাতীয় প্রেসক্লাবে মাওলানা ভাসানী ঐক্যজোটের প্রতিনিধি সম্মেলন উপলক্ষে আলোচনা সভায় তি‌নি এসব কথা বলেন। বঙ্গদীপ এম এ ভাসানীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বদিউর রহমান বদি, অরুণ সরকার রসনা, ইদ্রীস মল্লিক প্রমুখ।

ড. হাছান মাহমুদ বলেন, ‘নিম্ন আদালত সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে খালেদা জিয়ার যে রায় প্রদান করেছে তা উচ্চ আদালতে পুনর্বহাল থাকবে ভেবেই বিএনপি খালেদা জিয়ার অসুস্থতার নাটক করছে। নিম্ন আদালতে যখন মামলা চলছিলো তখনও তারিখের আগে তিনি অসুস্থতার দোহাই দিয়ে আদালতের সময় নষ্ট করেছেন। প্রায় দেড়শত বার তারিখ পরিবর্তন করেছেন। এখনও একই ভাবে অসুস্থতার নাটক করছেন। তিনি যদি অসুস্থই হন তাহলে তো চিকিৎসা নেয়ার কথা কিন্তু নির্ধারিত ইউনাইটেড হাসপাতাল ছাড়া চিকিৎসা করাবেন না, তার মানে তিনি সুস্থ আছেন।

তিনি আরো বলেন, ‘আমি বিএনপিকে অনুরোধ করব রাজনীতিকে খালেদা জিয়ার হাটুর ব্যথা থেকে মুক্তি দিন। বিএনপি নেতারা ও আইনজীবী প্যানেল খালেদা জিয়াকে মুক্ত করার কোনো চেষ্টা করছে না। তিনি জেলে থাকলে নাকি তাদের ভোট বাড়ে তার মানে বিএনপিই চায় না খালেদা জিয়ার মুক্তি।’

উচ্চ আদালতে খালেদা জিয়ার মামলা নিষ্পত্তির তারিখ নির্ধারণ করেছে ২৬ জুলাই। মামলা যাতে নিষ্পত্তি না হয় সেজন্য বিএনপি খালেদা জিয়ার অসুস্থতার নাটক মঞ্চায়ন করছে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি নেতা মওদুদ আহমদ বলেছেন ২ মাসের মধ্যে নাকি রাজনীতিতে পরিবর্তন আসবে। কিন্তু কি পরিবর্তন আসবে সেটা আমাদের জানা নাই, কোনো পরিবর্তন আসবে না।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট