আসন্ন ৩ সিটি নির্বাচন সরকার ও ইসির জন্য শেষ পরীক্ষা : মওদুদ

প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, জুন ২৯, ২০১৮

আসন্ন ৩ সিটি নির্বাচন সরকার ও ইসির জন্য শেষ পরীক্ষা : মওদুদ

বর্তমান দলীয় সরকারের অধীনে বিএনপি আগামী জাতীয় নির্বাচনে যাবে কিনা সিদ্ধান্ত নেবে আসন্ন রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের পর ।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংহতি সমাবেশে এমন মন্তব্য করেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। ওই ৩ নির্বাচনকে সরকার ও ইসির শেষ পরীক্ষা হিসেবেও দেখছেন তিনি।

মওদুদ বলেন, সদলীয় সরকারের অধীনে আসন্ন তিন সিটি কর্পোরেশন নির্বাচন হলো শেষ নির্বাচন। গাজীপুর আর খুলনায় প্রমাণিত হয়েছে যে, দলীয় সরকারের অধীনে কোনো অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। এবার আমরা রাজশাহী বরিশাল ও সিলেটে দেখবো। এটা হবে শেষ পরীক্ষা সরকার ও নির্বাচন কমিশনের জন্য।

তিনি বলেন,আগামী তিনটি সিটি নির্বাচনের পর আমরা সিদ্ধান্ত গ্রহণ করবো যে, আগামীতে দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবো কিনা। এখনো আমরা সিদ্ধান্ত গ্রহণ করিনি। তবে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনের পর সে সিদ্ধান্ত গ্রহণ করবো।

তিনি বলেন,আমরা প্রমাণ করতে চাই যে, দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না্ এই নির্বাচন কমিশন পুরো ব্যর্থ। আগামী নির্বাচনের আগে নির্বাচন কমিশন অবশ্যই পুনর্গঠন করতে হবে।

বিএনপির এই নেতা আরো বলেন,যতই খালেদা জিয়ার মুক্তি বিলম্বিত করা যায় তারা তা করছে। বিলম্বিত হলেও খালেদা জিয়া আমাদের মাঝে শিগগিরই ফিরে আসবেন। জামিন পাওয়া মানুষের মৌলিক অধিকার। কিন্তু বারবার তা আটকে যাচ্ছে। রাজপথ ছাড়া কোনো বিকল্প নেই। রাজপথের জন্য আমাদেরকে প্রস্তুুতি নিতে হবে।

মওদুদ বলেন,বেগম খালেদা জিয়া আমাদের মাঝে ফিরে আসবেন। তিনি যেদিন কারাগার থেকে বের হয়ে আসবেন সেদিন দেশের রাজনীতিতে নতুন ধারা তৈরি হবে। শুরু হবে নতুন স্রোত। আর সে স্রোত রোখার মতো শক্তি সরকারের নেই।

এই সরকারকে সরাতে হলে শান্তিপূর্ণ কোনো কর্মসূচি দিয়ে হবে না বলেও মন্তব্য করেন মওদুদ।

  •