সাজানো নাটক মঞ্চস্থ করে গণতন্ত্রের কবর রচনা করায় ইসিকে ‘ধন্যবাদ’ : বুলু

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৮

সাজানো নাটক মঞ্চস্থ করে গণতন্ত্রের কবর রচনা করায় ইসিকে ‘ধন্যবাদ’ : বুলু

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, সাজানো নির্বাচন করে নির্বাচন কমিশন (ইসি) গণতন্ত্রের কবর রচনা করেছে। আমরা আপাতত আর কোনো অভিযোগ জানাতে চাই না।

সরকার যেভাবে চেয়েছে সেভাবে সাজানো নির্বাচন পরিচালনার জন্য তথা নাটক মঞ্চস্থ করায় নির্বাচন কমিশনকে তিনি ক্ষোভের সঙ্গে ‘ধন্যবাদ’ জানান।

মঙ্গলবার অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির একটি প্রতিনিধি দল। সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ক্ষোভ প্রকাশ করে এ কথা বলেন।

বরকত উল্লাহ খুলনা সিটি করপোরেশন নির্বাচনের কথা উল্লেখ করে বলেন, ইসি কোনো অভিযোগেই ব্যবস্থা নেয়নি। গাজীপুরে বিএনপি প্রার্থী ১১০টি কেন্দ্রের ব্যাপারে সুস্পষ্ট অভিযোগ তুলেছিল। সিইসি তদন্ত করে দেখার কথা বলেছিলেন। কিন্তু উনি কী দেখেছেন তা উনিই জানেন। যে ব্যক্তির বিরুদ্ধে তাদের আপত্তি ছিল তাকে রেখেই ইসি নির্বাচন পরিচালনা করেছে।

টেলিফোনে বিএনপি অরাজকতা করার নির্দেশনা দিয়েছে —আওয়ামী লীগের এমন অভিযোগের ব্যাপারে সাংবাদিকেরা জানতে চাইলে বিএনপির এই নেতা বলেন, এসব বিষয় নিয়ে তার কিছু জানা নেই।

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন বলেন, নির্বাচন নিয়ে অভিযোগ শুধু আজকে না। শুরু থেকেই করে আসছেন। তিনি বলেন, ‘আমরা ইসির কাছে অভিযোগ জানাই, জবাব দেন এইচটি ইমাম ও ওবায়দুল কাদের। কী চমৎকার নির্বাচন ব্যবস্থা!’

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট