রাজনীতিতে প্রেম-ভালোবাসা-করুণার জায়গা নেই : কাদের

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, জুন ২২, ২০১৮

রাজনীতিতে প্রেম-ভালোবাসা-করুণার জায়গা নেই : কাদের

রাজনীতিতে প্রেম-ভালোবাসা-করুণার জায়গা নেই। এবার বিএনপিকে করুণাও করা হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী আগামী নির্বাচনকালীন সরকারে বিএনপির থাকার সুযোগ নেই।

অন্য কোনো বিবেচনা থেকে বিএনপিকে অন্তবর্তী সরকারে রাখা হবে কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

আগামী সংসদ নির্বাচন নিয়ে বিএনপির সুস্পষ্ট বক্তব্য নেই মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি কী চায় সেটা তারা নিজেরাও জানে না। আমরা কী চাই সেটা সুস্পষ্ট। আমরা চাই সংবিধানের নির্দিষ্ট অরবিটের মধ্যে থেকে আগামী নির্বাচন হবে।

গত জাতীয় সংসদ নির্বাচনের আগের অন্তবর্তী সরকারে অংশগ্রহণ করতে বিএনপির প্রতি প্রধানমন্ত্রীর আহ্বানের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি গতবার ট্রেন মিস করেছে। গতবার তাদের আসার আমন্ত্রণ জানানো হয়েছিলো। সেসময় তাদের প্রত্যাখানের ভাষা আজও আমাদের কানে বাজে।

তিনি বলেন, এবার (আগামী সংসদ নির্বাচন) আর গতবারের মতো জ্বালাও-পোড়াও করার সুযোগ দেওয়া হবে না।

২০০১ সালের নির্বাচনের মতো রঙিন খোয়াব পূরণ হবে না বলেও মন্তব্য করেন কাদের।

নির্বাচনকালীন সরকারে নিরপেক্ষ প্রতিনিধি রাখতে বিএনপির দাবি প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, নিরপেক্ষতা বলতে কি বোঝায়? বিএনপির কাছ থেকে নিরপেক্ষতার সংজ্ঞা জানতে চাই। তাদের লোক হলে নিরপেক্ষ নইলে কেউ নিরপেক্ষ না।

২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে গণভবনে আয়োজিত বিশেষ বর্ধিত সভা থেকে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের আগামী জাতীয় নির্বাচন, আসন্ন সিটি করপোরেশন নির্বাচন, আগামী নির্বাচনকে নিয়ে মহল বিশেষের ষড়যন্ত্র বিষয়ে দিক নির্দেশনা দেবেন বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সংবাদ সম্মেলনে অন্য মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত

  •