ক্রোয়েশিয়ার কাছে শোচনীয়ভাবে হেরে কোচের বিরুদ্ধে ক্ষেপেছে মেসিরা!

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, জুন ২২, ২০১৮

ক্রোয়েশিয়ার কাছে শোচনীয়ভাবে হেরে কোচের বিরুদ্ধে ক্ষেপেছে মেসিরা!

মস্কো : প্রথম ম্যাচে জয় না পেয়ে আগে থেকেই ঝুঁকিতে ছিল দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কিন্তু শুক্রবার ক্রোয়েশিয়ার কাছে আবার ৩-০ গোলে হেরে দ্বিতীয় রাউন্ডে ওঠার তরী ডুবতে বসেছে দেশটির।

এ হারে বিশ্বকাপটাই শেষ হতে বসেছে তাদের। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এই হারের দায় নিজের ঘাড়ে নিয়েছিলেন আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলি। কিন্তু এরই মধ্যে খবর সাম্পাওলির বিপক্ষে নাকি আর্জেন্টিনা দলে শুরু হয়েছে বিদ্রোহ।

নাইজেরিয়ার বিপক্ষে তার অধীনে খেলতে চান না লিওনেল মেসিরা। সেবাস তেম্পোনি নামে এক ক্রীড়া সাংবাদিকের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে মুনদো অ্যালবিসেলেস্তি।

সেবাস তেম্পোনির টুইটার থেকে (টুইটটি আর্জেন্টিাইন ভাষায় কিন্তু ইংরেজি লিপিতে আছে) জানা যায়, আর্জেন্টিনার খেলোয়াড়রা নাকি নিজেদের মধ্যে মিটিং করেছে। তারা নাইজেরিয়ার বিপক্ষে সাম্পাওলির অধীনে খেলতে চায় না। তার বদলে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের সদস্য হোর্হে বুরুচাগাকে কোচ হিসেবে চেয়েছে তারা। বুরুচাগা ১৯৮৬ সালে বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার হয়ে জয় সূচক গোলটি করেছিলেন।

এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচেই ধাক্কা খেয়েছিল আর্জেন্টিনা। নবাগত আইসল্যান্ডের কাছে ১-১ গোলের ড্র দিয়ে বিশ্বকাপ শুরু করে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ওই ম্যাচে পেনাল্টি শ্যুট মিস করে ব্যাপক সমালোচনার মুখে পড়েন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি। পরের ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরে এখন নক আউট পর্বে ওঠাই কষ্টকর হয়ে পড়েছে। পরবর্তী ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে জিতলেও নক আউট পর্ব নিশ্চিত হবে না তাদের। সে জন্য তাকিয়ে থাকতে হবে আইসল্যান্ডের পরবর্তী ম্যাচের ওপর।

উল্লেখ্য, আসছে মঙ্গলবার (২৬ জুন) গ্রুপপর্বের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

  •