সৌদির বিদায় ঘণ্টা বাজিয়ে নকআউট পর্বে উরুগুয়ে

খেলার খবর

মস্কো: সৌদির বিদায় ঘণ্টা বাজিয়ে সহজেই নকআউট পর্বে উঠে গেল উরুগুয়ে। প্রথম ম্যাচে রাশিয়ার কাছে ৫-০ গোলের বড় ব্যবধানে হেরেছিল সৌদি আরব। রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সাবেক চ্যাম্পিয়ন উরুগুয়ের সঙ্গেও পারেনি তারা। লুইস সুয়ারেজের দলের কাছে ১-০ গোলে হেরে আসর থেকে বিদায় নিশ্চিত নিল সৌদিরা।

বুধবার রস্তোভে অনুষ্ঠিত ম্যাচে উরুগুয়ের জয়ে একমাত্র গোলটি করেন সুয়ারেজ। টানা দ্বিতীয় জয়ে আসরের পরবর্তী খেলা নিশ্চিত করেছে উরুগুয়ে, আর বিদায় নিশ্চিত হয়ে গেছে সৌদি আরবের। এই গ্রুপ থেকে আরেক দল স্বাগিতক রাশিয়ারও পরের পর্বে খেলা নিশ্চিত হয়ে যায়।

খেলা শুরুর ২৩ মিনিটে উরুগুয়ের পক্ষে একমাত্র গোলটি করেন সুয়ারেজ। কর্নার থেকে থেকে পাওয়ার বলে আলতো শটে জালে জড়ান তিনি।

প্রথম বিশ্বকাপের চ্যাম্পিয়নরা ব্যবধান বড় করার মতো আরো কয়েকটি সুযোগ পেয়েছিল, কিন্তু পারেনি সে সুযোগ কাজে লাগাতে। বিশেষ করে এডিনসন কাভানি একাই আনেকগুলো সুযোগ নষ্ট করেছেন।

এদিন হারলেও সৌদি আরব প্রথম ম্যাচের তুলনায় ভালো খেলেছে। হার এড়ানোর জন্য তাদের চেষ্টার কমতি ছিল না, কিন্তু উরুগুয়ের দেয়াল ভাঙতে পারেনি।

উরুগুয়ে এর আগে প্রথম ম্যাচে মিসরের বিপক্ষে জিতেছিল। আফ্রিকার দেশটিকে সে ম্যাচে ১-০ গোলে হারিয়েছিল তারা। লুইস সুয়ারেজের দলের কাছে ১-০ গোলে হেরে আসর থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে তাদের।

Leave a Reply