যুবদলের সাধারণ সম্পাদক টুকু তিনদিনের রিমান্ডে

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, জুন ২০, ২০১৮

যুবদলের সাধারণ সম্পাদক টুকু তিনদিনের রিমান্ডে

রাজধানীর শাহবাগ থানার নাশকতার মামলায় জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুকে তিনদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বুধবার ঢাকার মহানগর হাকিম প্রণব কুমার হুই এ আদেশ দেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ-কমিশনার আনিসুর রহমান জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে টুকুকে রিমান্ড শুনানি উপলক্ষে হাজির করা হয়। তারপর তার পক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানে শেষে বিচারক জামিনের আবেদন খারিজ করে তিনদিনের রিমান্ডের আদেশ দেন।

টুকুর আইনজীবী হান্নান ভূইয়া জানান, গত ১২ জুন টুকুকে সাতদিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। ওইদিন মামলার মূল নথি না থাকায় বিচারক আজ রিমান্ড শুনানির দিন ধার্য করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ১৯ জুন দিবাগত রাত সাড়ে ১২টার দিকে টুকুকে তার উত্তরার বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। রাতেই বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শামসুদ্দিন দিদার বিষয়টি সাংবাদিকদের জানান।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, সুলতান সালাহউদ্দিন টুকুকে পুলিশ গ্রেপ্তার করেছে। থানা পুলিশ গ্রেপ্তার করে তাকে গোয়েন্দা শাখার (ডিবি) কাছে হস্তান্তর করেছে। সালাহউদ্দিন টুকুর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

নথি থেকে জানা যায়, চলতি বছর খালেদা জিয়া বিশেষ আদালত থেকে বাসায় যাওয়ার সময় অজ্ঞাত আসামিরা গাড়ি ভাঙচুর ও পুলিশের কর্তব্য কাজে বাধা দেয়। ওই ঘটনায় শাহবাগ থানার পুলিশ বাদী হয়ে মামলা করেন। ওই মামলায় টুকুকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট