কোস্টারিকাকে হারালো সার্বিয়া

প্রকাশিত: ৮:৩৩ পূর্বাহ্ণ, জুন ১৭, ২০১৮

কোস্টারিকাকে হারালো সার্বিয়া

বিশ্বকাপ ফুটবলের আজকের প্রথম খেলায় জয় পেয়েছে সার্বিয়া। সুইজাল্যান্ড-ব্রাজিলের ‘ই’ গ্রুপে অপেক্ষাকৃত কম শক্তিশালী সার্বিয়া পয়েন্ট তালিকায় সবার উপরে উঠে গেলো। সন্ধ্যা ৬ টায় শুরু হওয়া ম্যাচে ৫৬ মিনিটের গোলেই শেষ হয়েছে খেলা।

এর আগে সামারা অ্যারিনায় নিরুত্তাপ ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোস্টারিকা-সার্বিয়ার কেউ। বড় ধরনের সুযোগও তৈরি করতে পারেনি কোনো দল। ফলে ০-০ স্কোরলাইন নিয়েই বিরতিতে গেছে তারা।

ম্যাচের শুরু থেকে দুই দলই প্রায় সমানে সমান লড়েছে। পরের দিকে কিছুটা দাপট দেখিয়েছে সার্বিয়া। বেশ কয়েকটি আক্রমণও শানিয়েছিল তারা। কিন্তু কোস্টারিকা গোলরক্ষক কেইলর নাভাসকে পরাস্ত করতে পারেনি।

১১ মিনিটে বেশ ভালো একটি সুযোগ পেয়েছিল কোস্টারিকা। ডেভিড গুজম্যানের কাছ থেকে বল পেয়ে বক্সের মধ্যেই হেড করেছিলেন গিয়ানসার্লো গঞ্জালেজ। কিন্তু বলটি বারের উপর দিয়ে চলে যায়। দুই মিনিট পর সার্বিয়ার আলেকজান্ডার মিত্রোভিকের বক্সের ডান দিক থেকে নেয়া শট সরাসরি ধরে ফেলেন কোস্টারিকা গোলরক্ষক নাভাস।

এরপর সার্বিয়া অনেকটাই চড়াও হয়ে খেলেছে। ২৭ মিনিটে আলেকজান্ডার কোলারভের বাড়িয়ে দেয়া পাসে বল বক্সের মধ্যে পেয়ে যান লাজিও মিডফিল্ডার মিলিনকোভিক-সাভিক। কিন্তু তিনি পড়ে যান অফসাইডের ফাঁদে, শটেও তেমন জোর ছিল না। নাভাসের বলটা ধরতে কষ্ট হয়নি।

৩৯ মিনিটে সার্বিয়ার ডিফেন্ডার টসিক পিছলে পড়লে ২৫ গজের মধ্যে বল পেয়েছিলেন কোস্টা রিকার মার্কো ইউরেনা। তবে তার বাঁ-পায়ের জোড়ালো শট গোলবারের অনেক উপর দিয়ে চলে যায়। প্র

থমার্ধের একটু আগে (৪৩ মিনিটে) দারুণ একটি আক্রমণ করে সার্বিয়া। লুকা মিলিভোজোভিকের কাছ থেকে বক্সের মধ্যে বল পেয়ে দুর্দান্ত এক বাইসাইকেল কিক নিয়েছিলেন মিলিনকোভিক-সাভিক। সেটাও জায়গায় দাঁড়িয়েই আটকে দেন নাভাস। প্রথমার্ধটা তাই শেষ হয়েছে গোলশূন্যভাবেই।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণে ছিল সার্বিয়া। খেলার ৫৬ মিনিটে আলেক্সান্দর কোলারভ ফ্রি-কিক থেকে গোল করে সার্বিয়াকে এগিয়ে নেন।

পরে উভয় ধল বেশ কিছু আক্রমন করলেও কোন গোল পায় নি। এর পরে ২২ জুন সুইজারল্যান্ডের সাথে সার্বিয়া আর ব্রাজিলের সাথে কোস্টারিকার খেলা রয়েছে।

  •