সাংবাদিক চৌধুরী মুমতাজের মায়ের ইন্তেকাল

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, মে ২০, ২০১৮

সাংবাদিক চৌধুরী মুমতাজের মায়ের ইন্তেকাল

সিলেটের সিনিয়র সাংবাদিক, দৈনিক মানবজমিনের বিশেষ প্রতিনিধি ও দৈনিক শ্যামল সিলেটের প্রতিষ্ঠাতা সম্পাদক চৌধুরী মুমতাজ আহমদের মা এবং সিলেটের বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম মুসলিম চৌধুরীর স্ত্রী সৈয়দা আলিমা খাতুন রোববার সকাল ৯টায় নগরীর শেখঘাটস্থ নিজ বাসায় ইন্তেকাল করেন (ইন্না—রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।সৈয়দা আলিমা খাতুন দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভূগছিলেন।
তার নামাজে জানাজা আজ তারাবীহ দরগাহে হযরত শাহজালাল(র.) প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে এবং পরে দরগাহ সংলগ্ন কবরস্থানে দাফন করা হবে।
সৈয়দা আলিমা খাতুন ভাষাসৈনিক ও শিক্ষাবিদ মরহুম মুসলিম চৌধুরীর স্ত্রী। মৃত্যুকালে তিনি তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার বড় ছেলে চৌধুরী মুশতাক আহমদ লিডিং ইউনিভার্সিটিতে শিক্ষকতা করছেন। দ্বিতীয় ছেলে চৌধুরী মুফাদ আহমদ অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব এবং তৃতীয় ছেলে চৌধুরী মুমতাজ আহমদ সিলেটের জেষ্ঠ্য সাংবাদিক ও দৈনিক মানবজমিনের বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। একমাত্র মেয়ে দিলারা চৌধুরী।

এদিকে, এই মহীয়সী নারীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এক শোক বর্তায় সিসিক মেয়র বলেন, সাংবাদিক চৌধুরী মুমতাজ আহমদের রত্মগর্ভা মা সৈয়দা আলিমা খাতুনের মৃত্যু সিলেটের ধর্মপ্রাণ নারী সমাজের অপূরণীয় ক্ষতি, যা সহজে পূরণ হবার নয়। তিনি মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সাংবাদিক চৌধুরী মুমতাজ আহমদের রত্মগর্ভা মা সৈয়দা আলিমা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ। এক শোকবার্তায় ক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, নবনির্বাচিত সভাপতি তাপস দাস পুরকায়স্থ ও সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল মরহুমার রূহের মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট