উপজেলার ফতেপুর ইউনিয়ন বাসীর দাবী মেনে নিতে হবে : এডভোকেট আসলাম

প্রকাশিত: ১:০০ পূর্বাহ্ণ, এপ্রিল ২৮, ২০১৮

উপজেলার ফতেপুর ইউনিয়ন বাসীর দাবী মেনে নিতে হবে : এডভোকেট আসলাম

সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার ৬নং ফতেপুর ইউনিয়নের মহিষখেড় এলাকার সর্বস্তরের জনসাধারন কর্তৃক গত বৃহস্পতিবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ভুমিহীন কৃষকদের খাস জমি অধিগ্রহন না দেওয়ার দাবীতে বিশাল মানববন্ধন কর্মসুচী পালন ও সিলেট এর মাননীয় জেলা প্রশাসক বরাবরে স্বারক লিপি প্রদান করা হয়।
মানববন্ধন কর্মসুচীতে সভাপতিত্ব করেন এলাকার বিশিষ্ট মুরব্বি মোক্তার আহমদ। ছাত্রনেতা হারুনুর রশিদ হারুনের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার সোসাইটি সিলেট জেলা সভাপতি এডভোকেট আল আসলাম মুমিন।
তিনি বলেন যুগ যুগ ধরে যে খাস ভুমি অত্র এলাকার জনসাধারন ভোগ দখল করে কৃষি,মৎস্য চাষ সহ ফসলাদি ফলন করে আসছেন সেই ভুমি কিছুতেই ভুমি অধিগ্রহন বা লীজ দিতে দেওয়া হবে না। এলাকা বাসীর এ দাবী আদায় না হওয়া পর্যন্ত চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার আহবান জানিয়েছেন এডভোকেট আল আসলাম মুমিন। তিনি আরো ও বলেন অনতিবিলম্বে খাস জমি বন্দোবস্ত প্রদানের সব পায়তারা বন্ধ করুন নতুবা কৃষক সমাজের এ আন্দোলন গন আন্দোলনের মাধ্যমে এলাকা বাসীর ন্যায্য দাবী আদায় করা হবে। তথাকথিত বন্দোবস্ত নামে কৃষিক সমাজের ভুমি দখলের পায়তারার সময়োচিত জবাব দেওয়া হবে।
মানববন্ধে উপস্থিত ছিলেন বক্তব্য রাখেন সমাজসেবী ইসলাম উদ্দিন ডা.নাজিম উদ্দিন ছাত্রনেতা জয়নুল হক এডভোকেট আতিকুর রহমান বিশিষ্ট মুরব্বী সাব্বির আহমদ আজিজুর রহমান সাবেক মেম্বার মৌলানা ছয়ফুল আলম আসাব উদ্দিন আজমল আলী ইমান আলী বদরুল আলম ওয়ারিস ইলিয়াস আলী দেলোয়ার হোসেন আলী এলাকার বিশিষ্ট মুরব্বি যুব ও ছাত্র সমাজ নেতৃবৃন্ধ।
পরে নেতৃবৃন্দ জেলা প্রশাসক কার্যালয় সম্মুখে গিয়ে আবারও মানববন্ধনে মিলিত হন এবং জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন। এ সময় জেলা প্রশাসক মহোদয় এর পক্ষে স্বারক লিপি গ্রহন করেন জেলা প্রশাসন এর উপ সচিব দেবব্রত সিংহ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট