সিলেটের রাস্তাঘাট দ্রুত সংস্কারের তাগিদ দিলেন সড়ক পরিবহন ও সেতু সচিব

প্রকাশিত: ১১:১৯ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০১৮

সিলেটের রাস্তাঘাট দ্রুত সংস্কারের তাগিদ দিলেন সড়ক পরিবহন ও সেতু সচিব

সড়ক ও জনপদ অধিদপ্তর সিলেট জোন, সিলেট এর কার্যক্রমের ওপর গণ-শুনানী অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম সিলেটের বিভিন্ন রাস্তাঘাটের দ্রুত সংস্কার ও মেরামতের তাগিদ দিয়েছেন।

শনিবার সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত নগরীর রায়নগর রাজবাড়ীস্থ সওজ সিলেট জোন অফিসে এ গণশুনানীর আয়োজন করা হয়।

গণশুনানীতে সিলেট বিভাগের চার জেলার মানুষের অভাব-অভিযোগ শুনেন সচিব। শুনানীতে অংশগ্রহণকারীবৃন্দ সিলেটের বিভিন্ন রাস্তা-ঘাটের বর্তমান চিত্র তুলে ধরেন। তারা বলেন, সিলেট-তামাবিল-জাফলং, সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ, সিলেট-সুলতানপুর, সিলেট-সুনামগঞ্জ, সিলেট-জকিগঞ্জ-বিয়ানীবানার এবং তেমুখী-বাদাঘাট রাস্তার অবস্থা করুণ। কিছু রাস্তার সংস্কার কাজ চলমান থাকলেও পিরিয়ডিক্যাল মেইনটেন্যান্স না করায় রাস্তায় চলাফেরা দায় হয়ে পড়েছে। এ অবস্থায় তারা সচিবের সহযোগিতা কামনা করেন।

সচিব মো. নজরুল ইসলাম জবানে জানান, সড়ক নিয়ে মানুষের অভাব-অভিযোগ শুনতেই তারা মূলত বিভিন্ন গণশুনানীর আয়োজন করছেন। এরই মধ্যে তারা রংপুর এবং খুলনাতে গণশুনানী করেছেন। সিলেটে তাদের তৃতীয় আয়োজন। তিনি জনগণের নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করতে রাস্তা-ঘাট দ্রুত মেরামত ও সংস্কার এবং সংস্কারকৃত রাস্তা-ঘাটের গুণমত মান ঠিক থাকছে কিনা সে বিষয়ে নজর রাখতে সংশ্লিষ্ট প্রকৌশলীদের নির্দেশ দেন।

সড়ক ও জনপথ অধিদপ্তর(সওজ)-এর সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা(চলতি দায়িত্ব)-এর সভাপতিত্বে অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মালেক ও মো. বেলায়েত হোসেন এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন-সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, সিলেট সওজ ঠিকাদার এসোসিয়েশনের সভাপতি ফয়জুল আনোয়ার আলোয়ার, পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান ফাতেমা, ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, আওয়ামী লীগ নেতা রফিকুল হক, মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মানিক, সাংবাদিক ফারুক আহমদ ও আবুল হোসেন, ঠিকাদার খায়রুজ্জামান শ্যামল, গিয়াস উদ্দিন, এডভোকেট নুরে আলম সিরাজী ও সিলেট জেলা পরিষদের সদস্য সানুর মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলীসহ সংশ্লিষ্ট পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট