কানাইঘাটে ২০ জোড়া দম্পতির যৌতুকবিহীন গণবিবাহ

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০১৮

কানাইঘাটে ২০ জোড়া দম্পতির যৌতুকবিহীন গণবিবাহ

সিলেটের কানাইঘাটে এক মঞ্চে শুভ পরিণয় সম্পন্ন হয়েছে ২০ জোড়া দম্পতির। উপজেলার বড়চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন চতুলীর তত্ত্বাবধানে বুধবার দুপুরে মাদানীনগরে প্রকাশিত রাউতগ্রামে তার বাড়ির আঙ্গিনায় বসেছিল তাদের বিয়ের আসর।

ইসলাহুল মুসলিমিন পরিষদ বাংলাদেশের উদ্যোগে গণবিবাহ অনুষ্ঠানে শরিয়ত মোতাবেক ২০ জোড়া যুবক যুবতী বিবাহ বন্ধনে আবদ্ধ হন। গণবিবাহ অনুষ্ঠানের আর্থিক সহযোগিতায় মসজিদ-ই আনিসুল ইসলাম ব্লাকর্বোন ইউকে এবং ব্যবস্থাপনায় রয়েছে মুসলিম ওয়েল ফেয়ার ইন্সটিটিউট ইউকে।

আনুষ্ঠানিকতা শেষে নবদম্পতিদের প্রত্যেককে একটি করে সেলাই মেশিন, ১টি ছাগল এবং সংসার সাজানোর জন্য বিবাহ উপহার সামগ্রী এবং আর্থিক ভাবে সাবলম্বী হওয়ার জন্য বিভিন্ন সহযোগিতা প্রদান করা হয় সংগঠনের পক্ষ থেকে। অনুষ্ঠানে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, আলেম-উলামা, স্থানীয় সাংবাদিক ও জনপ্রতিনিধিরা অতিথি হিসেবে উপস্থিত হন।

এ ব্যাপারে বড়চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন জানান, ‘গ্রামের দরিদ্র পরিবারের বিবাহযোগ্য কন্যাদের আর্থিকভাবে অস্বচ্ছলতার কারণে বিবাহ দিতে পারেন না অভিভাবকরা। এদের পাশে দাঁড়িয়েছে ইসলাহুল মুসলিমীন পরিষদ বাংলাদেশ। এ পর্যন্ত তার ইউনিয়নে তিনটি গণবিবাহ অনুষ্ঠিত হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।’

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট