মুক্তিযুদ্ধ পাঠাগারের উদ্যোগকে স্বাগত জানালেন অর্থমন্ত্রী

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০১৮

মুক্তিযুদ্ধ পাঠাগারের উদ্যোগকে স্বাগত জানালেন অর্থমন্ত্রী

সিলেট বিভাগের বিভিন্ন ইউনিয়নে মুক্তিযুদ্ধ পাঠাগার স্থাপনের জন্য ‘মুক্তিযুদ্ধ পাঠাগার আন্দোলন’ সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘নাদেল আন্দোলন শুরু করেছে এটা খুব ভালো। এই কার্যক্রমকে আরো কিছু থানায় নিয়ে যেতে হবে। এ ছাড়া যাতে এর ধারাবাহিকতা থাকে সেটার জন্য সংগঠকদের ব্যবস্থা নেওয়ার কথাও বলেন। পাশাপাশি পাঠাগার সমৃদ্ধ যেন থাকে সেদিকে খেয়াল রাখারও আহ্বান জানান।’

সোমবার সন্ধ্যায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযুদ্ধ পাঠাগার আন্দোলন’র শুভ উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, সুনামগঞ্জের জেলা প্রশাসক সাবিরুল ইসলাম, সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- শহীদ বুদ্ধিজীবি ডা: এ এস এম আব্দুল আলীম চৌধুরীর কন্যা ডা: নুজহাত চৌধুরী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক ও গবেষক তাজুল মোহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ঠ্রদূত ড. এ কে আব্দুল মোমেন।

মুক্তিযুদ্ধ পাঠাগার আন্দোলন’র শুভ উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় মুক্তিযুদ্ধের পক্ষের সকল গণতান্ত্রিক প্রগতিশীল জনগণকে স্বতঃস্ফুর্ত উপস্থিত থাকায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ পাঠাগার আন্দোলন-এর সংগঠক শফিউল আলম চৌধুরী নাদেল।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট