শিক্ষা ক্ষেত্রে সরকারের পাশাপাশি প্রবাসীদের অবদান রয়েছে : মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৮

শিক্ষা ক্ষেত্রে সরকারের পাশাপাশি প্রবাসীদের অবদান রয়েছে : মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

সিলেট-৩ আসনের এমপি, প্রতিরক্ষা মন্ত্রণালয়ে সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, শিক্ষা ক্ষেত্রে সরকারের পাশাপাশি প্রবাসীদের অবদান রয়েছে। প্রবাসীরা মুক্তিযুদ্ধ থেকে শুরু করে আজ পর্যন্ত দেশের যে কোন দুর্যোগময় সময় সহযোগিতা করে থাকেন। বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন সাধন করেছে। সরকার শিক্ষার হার বাড়াতে ১ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে শিক্ষার্থীদেরকে বই প্রদান করে আসছে। ফলে দেশে শিক্ষার হার দিন দিন বেড়েই চলেছে। তিনি শিক্ষা প্রসারে প্রবাসী মোহাম্মদ ইমাম কাদরী আলী একাডেমিক ভবন নির্মাণ করে দেয়া ধন্যবাদ জানিয়ে সরকারের সুযোগ-সুবিধা গ্রহণ করে লেখাপড়া মনোযোগী হয়ে নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তোলতে শিক্ষার্থীদেরকে আহবান জানান।
এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী গতকাল ১৬ মার্চ শুক্রবার বিকেলে প্রবাসীর অর্থায়নে দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের সরিষপুরস্থ একতা একাডেমীর নবনির্মিত ভবনের উদ্বোধন, ভবন নির্মাণের অর্থদাতা প্রবাসী মোহাম্মদ ইমাম কাদরী আলীর সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
একতা একাডেমীর পরিচালনা কমিটির সভাপতি মোঃ রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ ইমাম কাদরী আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জনতা ব্যাংক লিমিটেড সিলেট ডিভিশনাল অফিসের জেনারেল ম্যানেজার মোহাম্মদ রিয়াজুল ইসলাম, বাংলাদেশ গ্রীণ ক্রিসেন্ট সোসাইটি সি.ইউ’র প্রেসিডেন্ট আলহাজ¦ কাপ্তান হোসেন, ইতালী প্রবাসী নুরুল ইসলাম নয়ন, মোগলাবাজার ইউপির সাবেক চেয়ারম্যান হাজী চুনু মিয়া, মোগলাবাজার থানা ওসি আনোয়ারুল হোসাইন, মুরব্বী মুহিব উদ্দিন শিকদার, জেলা কৃষকলীগের সহ সভাপতি হাজী দুদু মিয়া।
একতা একাডেমীর পরিচালনা কমিটির সহ সভাপতি মোঃ এনামুল কবির ও পাপ্পু আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন একাডেমীর প্রধান শিক্ষক মোঃ শাহিন আহমদ, সহকারী শিক্ষক জসিম উদ্দিন, মুরব্বী মানিক মিয়া, আইয়ুব হোসেন মেম্বার, সেলিম আহমদ মেম্বার, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সুরমান আলী, সাধারণ সম্পাদক শাহিন আহমদ, ময়নুল ইসলাম চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি ছদরুল ইসলাম, সহ সভাপতি দুলাল আহমদ, আশিক আলী, ইকরাম আলী, আমিনা বেগম। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করে ছাত্র জামিল আহমদ। মানপত্র পাঠ করে ছাত্র সুফিয়ান আহমদ, রেশমা বেগম, আজিজ হোসেন।
প্রধান অতিথি এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী বিদ্যালয়ের মাঠ ভরাটের জন্য এক লক্ষ টাকা প্রদানের ঘোষণা দেন। পরে প্রধান অতিথি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট