খালেদা জিয়া জেলে যাওয়ায় বিএনপি এলোমেলো হয়ে গেছে : ওবায়দুল কাদের

প্রকাশিত: ১২:৪৬ পূর্বাহ্ণ, মার্চ ৭, ২০১৮

খালেদা জিয়া জেলে যাওয়ায় বিএনপি এলোমেলো হয়ে গেছে : ওবায়দুল কাদের

খালেদা জিয়া জেলে যাওয়ার পর বিএনপি এলোমেলো হয়ে গেছে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে সেতু ভবনে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন। এসময় ওবায়দুল কাদের বলেন, ‘তারা নিজেরা নিজেদের সরিয়ে ফেলছে কি না, এটাই আমাদের সন্দেহ হচ্ছে।’

সেতুমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়া গ্রেপ্তারের পর বিএনপি আসলে এলোমেলো হয়ে গেছে। তারা নিজেরা একেক সময় একেক কথা বলে। তাদের নিজেদের মধ্যে কোনো মিল নেই। তাদের নেতাদের মধ্যে কোনো মিল নেই। তাদের কর্মসূচির ঠিক নেই। কোনো মিনিংফুল (অর্থবহ) কর্মসূচি তারা দিতে পারেনি। তাদের ডাক জনগণ শোনে না।

ওবায়দুল কাদের বিএনপির উদ্দেশে বলেন, ‘আমরা তো জানতাম তারা নির্বাচনে আসবে। এখন তারা যদি বলে তাদের সরিয়ে রাখার বিষয়—সরিয়ে কে রাখছে, বেগম জিয়াকে আদালত দণ্ড দিয়েছেন। জেলে আছেন আদালতের আদেশেই।’

ওবায়দুল কাদের আরো বলেন, ‘এখানে সরকারের কোনো বিষয় নেই। আদালতের যদি তাকে মুক্তি দেয় দণ্ড থেকে খালাস দেয়, আমাদের কোনো কিছু বলার নেই। এখানে সরকারের কোনো কিছু করার নেই।’

এ সময় এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জাফর ইকবালের ওপর হামলায় আওয়ামী লীগের হাত আছে, এটা বাংলাদেশের কেউ বিশ্বাস করবে না। এ ধরনের কথা বললে বিএনপির ভোট ব্যাংকের ক্ষয় হবে। আওয়ামী লীগ জাফর ইকবালের ওপর হামলা করবে, এটা বিএনপির মিথ্যাচারের ভাঙা রেকর্ডের অংশ।

গত ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যে ছুরি নিয়ে হামলা করেন এক যুবক। হাতেনাতে আটক ওই যুবককে জিজ্ঞাসাবাদ করে র্যাব জানায়, ওই যুবক জঙ্গিবাদে বিশ্বাসী হয়ে এই হামলা করেছেন। জাফর ইকবাল ইসলামবিরোধী লেখা লিখেছেন শুনে এই কাজ করেছেন। তবে কথিত সেই বইটি তিনি পড়ে দেখেননি।

এই ঘটনার পর থেকে আওয়ামী লীগ ও বিএনপির নেতারা এক পক্ষ অপর পক্ষকে ঘায়েলের চেষ্টা করছেন। ওবায়দুল কাদের হামলার পরদিন বলেন, যে সাম্প্রদায়িক গোষ্ঠী এই হামলা করেছে, তাদেরকে মদদ দেয় বিএনপি।

আর এর পরদিন বিএনপি নেতা রুহুল কবির রিজভী এই হামলাকে আওয়ামী লীগের মস্তিষ্কপ্রসূত আখ্যা দিয়ে বলেন, খালেদা জিয়ার কারাদণ্ডকে আড়াল করতেই এই ঘটনা ঘটানো হয়েছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধনে মির্জা ফখরুলও এই ঘটনার জন্য আওয়ামী লীগকে দায়ী করেন। তিনি বলেন, ‘স্বাভাবিকভাবেই প্রশ্ন এসে যাবে তাহলে কি আওয়ামী লীগ সরকার ক্ষমতায় টিকে থাকবার যে হীন উদ্দেশ্য, সেই উদ্দেশে দেশকে একটা অকার্যকর ও জঙ্গিরাষ্ট্রে পরিণত করতে চায়?’

বিএনপি মহাসচিবের এই মন্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে কাদের বলেন, ‘জাফর ইকবালের ওপর হামলায় আওয়ামী লীগের হাত আছে এটা বাংলাদেশের কেউ বিশ্বাস করবে না।… আওয়ামী লীগ জাফর ইকবালের ওপর হামলা করবে এটা বিএনপির মিথ্যাচারের ভাঙা রেকর্ডের অংশ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট