বাংলাদেশ অনেক দূর এগিয়েছে : শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, মার্চ ৫, ২০১৮

বাংলাদেশ অনেক দূর এগিয়েছে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন ২০০৯ সালে বাংলাদেশের অবস্থান যেখানে ছিল এখন বাংলাদেশ সেখানে আর নেই। নয় বছরে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পৌছাতে পারব। সেজন্য আমাদের নতুন প্রজন্মকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তাদের শুধু শিক্ষিত করে গড়ে তুললে চলবে না ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন আমাদের মেয়েরা শিক্ষাক্ষেত্রে অনেক উন্নতি লাভ করেছে। বর্তমানে মাধ্যমিকে শতকরা ৫৩ ভাগ মেয়েরা লেখাপড়া করছে। শিক্ষায় সিলেট অনেক পিছিয়ে ছিল। কিন্তু গত ৯ বছরে সিলেট অনেক এগিয়েছে। সিলেটে সাড়ে তিনগুণ স্কুল কলেজ বৃদ্ধি পেয়েছে। আওয়ামীলীগ সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে সারা দেশে ৩০ হাজার মাদ্রাসা ভবন নির্মাণ করে দিচ্ছে।
রবিবার সকাল ১০টায় সিলেটের গোলাপগঞ্জ উপজেলার হাজিপুর আইডিয়েল উচ্চ বিদ্যালয়ে নতুন চারতলা ভিত বিশিষ্ট দ্বি-তল একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।
তিনি আরো বলেন জঙ্গিবাদীরা দেশের প্রখ্যাত শিক্ষাবিদ ড. জাফর ইকবালকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু তাদের উদ্দেশ্য সফল হয়নি। জঙ্গিবাদ বিস্তার রোধে সকলকে সচেতন হতে হবে। আপনাদের শিশুরা বিপথগামী হচ্ছে কিনা তা অভিভাবকদের খেয়াল রাখতে হবে। শিক্ষামন্ত্রী আরো বলেন, গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের সাড়ে ৩শত গ্রামীণ রাস্তা পাকা করন করা হয়েছে। দুই থানায় এমন কোন গ্রাম নাই যে বিদ্যুত যায় নাই। আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। সারা দুনিয়ার মধ্যে শাকসবজি উৎপাদনে বাংলাদেশ এখন বিশ্বে ৩য়। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
হাজিপুর আইডিয়েল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আখতার হোসেন দোলনের সভাপতিত্বে ও বিদ্যালয়ের শিক্ষানুরগী সদস্য মোহাম্মদ আব্দুল মালিকের পরিচালনায় বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন, জেলা আওয়ামীলীগ সদস্য সৈয়দ মিসবাহ, কেন্দ্রীয় যুবলীগ সদস্য অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, ফুলবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল গণি, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল হক, শিক্ষানুরাগী বদরুল ইসলাম, কবির আহমদ, হাজিপুর আইডিয়েল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আজমল হোসেন শোভন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক।
এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রহমান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী নজমুল হাকীম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ কুমার পাল, গোলাপগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ একেএম ফজলুল হক শিবলী, বাঘা ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আর্জমন্দ আলী, জেলা যুবলীগ নেতা জাফরান জামিল, উপজেলা আওয়ামীলীগ নেতা আলীম উদ্দিন বাবলু, নাজিমুল হক লস্কর, বরায়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, গোলাপগঞ্জ কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ মোফাজ্জল হোসেন, কোষাধ্যক্ষ বিদ্যুৎ জ্যোতি পুরকায়স্থ বাপ্পা, ইউপি সদস্য আবুল কাশেম, পৌর ছাত্রলীগের সহসভাপতি সুমন আলী, স্থানীয় মুরুব্বি আজির উদ্দিন, আব্দুর রহমান, শিক্ষক ফরহাদ আহমদ, মুজিবুর রহমান, হাসিনা মমতাজ, আওয়ামীলীগ নেতা আব্দুল মন্নান, গৌছ উদ্দিন, জামাল উদ্দিন, আব্দুল মুকিত, নুরুল আলম, সুহেল আলম প্রমুখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট