কুমিল্লাকে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয় জয় সিলেট সিক্সার্স’র

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৭

কুমিল্লাকে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয় জয় সিলেট সিক্সার্স’র

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৪ উইকেটে হারিয়েছে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে সিলেট সিক্সার্স।

রবিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে ৬ উইকেটে ১৪৫ রানে আটকে দেয় সিলেট সিক্সার্স। এরপর শেষ দুই ওভারের শেষ ও প্রথম বলে টানা দুই উইকেট হারিয়ে শঙ্কায় পড়েছিল সিলেট। তবে ১ বল বাকি থাকতে রোমাঞ্চকর জয় পেয়েছে তারা। ১৯.৫ ওভারে ৬ উইকেটে ১৪৮ রান করে সিলেট।

প্রথম ম্যাচের মতো কুমিল্লার বিপক্ষেও শক্ত জুটি গড়েন উপুল থারাঙ্গা ও আন্দ্রে ফ্লেচার। ২৯ বলে ৫ চার ও ২ ছয়ে ৩৬ রানে ফ্লেচার আউট হলে ভাঙে ৭৩ রানের উদ্বোধনী জুটি। সিলেটের আইকন ক্রিকেটার সাব্বির রহমান এদিনও ছিলেন নিজের ছায়া হয়ে, ৩ রান করেন তিনি। তবে থারাঙ্গা শক্ত ভিত গড়ে দিয়ে বিদায় নেন। টানা দ্বিতীয় ম্যাচে হাফসেঞ্চুরি করেন শ্রীলঙ্কার এই ব্যাটসম্যান। ৪০ বলে ৫ চার ও ২ ছয়ে ৫১ রান করে রান আউট থারাঙ্গা। দলকে ১০২ রানে রেখে সাজঘরে ফেরেন তিনি।

নাসির অধিনায়কোচিত কোনও ইনিংস খেলতে পারেননি। ২০ বলে ১৮ রান করেন তিনি। তবে থারাঙ্গা-ফ্লেচারের জুটি সিলেটকে যে পথে রেখেছিল, সেখান থেকে ছিটকে যায়নি দল। যদিও এক ওভার বাকি থাকতে রস হোয়াইটলেকে (১০) রান আউট করে ম্যাচে উত্তেজনা ফেরায় কুমিল্লা।

শেষ ওভারে ৯ রান প্রয়োজন ছিল সিলেটের। কিন্তু ডোয়াইন ব্রাভোর প্রথম বলে শুভাগত হোম (৭) বোল্ড হলে কুমিল্লার চোখেও জয়ের স্বপ্ন ভর করে। তবে মাঠে নেমে প্রথম বলেই ছয় মেরে সব শঙ্কা দূর করে দেন নুরুল হাসান। ১ বল বাকি থাকতে তার চারে সিলেট পৌঁছে যায় জয়ের বন্দরে। ৩ বলে ১১ রানে অপরাজিত ছিলেন নুরুল। কুমিল্লার পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন ব্রাভো।

এর আগে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠায় সিলেট। ইনজুরিতে থাকায় কুমিল্লা একাদশে ছিলেন না তামিম। তাই ওপেনিংয়ে নেমেছিলেন লিটন দাস ও ইমরুল কায়েস। শুরুটা দুর্দান্ত করেন এই দুজন। তবে পঞ্চম ওভারে সিলেট অধিনায়ক নাসির হোসেন বল করতে এলে তাদের হোঁচটের শুরু। দলের ৩৬ থেকে ৪৪ রানের মধ্যে ইমরুল (১২), লিটন দাস (২১) ও জশ বাটলার (২) আউট হন।

ওই ধাক্কা কাটিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন অলক কাপালি ও মারলন স্যামুয়েলস। ৪২ রানের জুটি গড়েন তারা। ১৯ বলে ২৬ রানে আউট হন কাপালি। স্যামুয়েলস অবশ্য ইনিংস এগিয়ে নিয়েছেন ঠিকই। তিনি ৪৭ বলে বিদায় নিয়েছেন ৬০ রানের সেরা ইনিংস খেলে, তাতে ছিল ২টি চার ও ৩টি ছয়। শেষ ওভারের প্রথম বলে আউট হন ক্যারিবিয়ান তারকা।

ইনজুরির কারণে এই ম্যাচে খেলেননি কুমিল্লার অধিনায়ক তামিম ইকবাল। তার অবর্তমানে কুমিল্লাকে নেতৃত্ব দেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী। অপরিবর্তিত একাদশ নিয়ে আজ মাঠে নামে সিলেট।

এদিকে কুমিল্লা তাদের একাদশে বিদেশি কোটায় রেখেছে মারলন স্যামুয়েলস, জস বাটলার, ডোয়াইন ব্রাভো, মোহাম্মদ নবী এবং আফগান স্পিনার রশিদ খানকে। সিলেট একাদশে পাঁচ বিদেশী-উপুল থারাঙ্গা, আন্দ্রে ফ্লেচার, রস হুইটলি, লিয়াম প্লাঙ্কেট ও ক্রিসমার সান্টোকি।

কুমিল্লার এটা প্রথম ম্যাচ। অপরদিকে সিলেটর দ্বিতীয়। নিজেদের প্রথম ম্যাচে গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসকে ৯ উইকেটে পরাজিত করে সিলেট সিক্সার্স।

কুমিল্লা ভিক্টোরিয়ানস: ইমরুল কায়েস, লিটন দাস, মারলন স্যামুয়েলস, জস বাটলার, ডোয়াইন ব্রাভো, মোহাম্মদ নবী, রশিদ খান, অলক কাপালি, মোহাম্মদ সাইফুদ্দিন, আরাফাত সানি এবং আল-আমিন হোসেন।

সিলেট সিক্সার্স:উপুল থারাঙ্গা, আন্দ্রে ফ্লেচার, রস হুইটলি, সাব্বির রহমান, নাসির হোসেন (অধিনায়ক), শুভাগত হোম, নুরুল হাসান উইকেটরক্ষক, তাইজুল ইসলাম, আবুল হাসান, লিয়াম প্লাঙ্কেট এবং ক্রিসমার সান্টোকি।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট