বিএনপির প্রশংসার ব্যাখ্যা পেয়েছি, বলব না : কাদের

রাজনীতি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির ভূয়সী প্রশংসার ব্যাখ্যা আমরা পেয়েছি- এটা বলতে চাই না। যদি কোনো ব্যাখ্যা দিতে হয় তা নির্বাচন কমিশন দেবে।

তিনি বলেন, তবে বিএনপি সঙ্গে নির্বাচনী সংলাপে প্রধান নির্বাচন কমিশনার ও সচিবদের প্রত্যেকের যে বক্তব্য এটি আমরা মনে করি ইউজফুল পজেটিভ ডায়ালগ।’

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সঙ্গে ইসির নির্বাচনী সংলাপ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে ‘বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠাতা’ ও বাংলাদেশের রাজনীতিতে বিএনপির গুরুত্বপূর্ণ ভূমিকার বিষয়ে দলটির সঙ্গে ইসির নির্বাচনী সংলাপে সিইসি যে প্রশংসা করেছেন একে ‘রাজনৈতিক ইতিবাচকতা’ হিসেবেই দেখছেন একই সঙ্গে আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে কমিশনের সঙ্গে আওয়ামী লীগের আজকের সংলাপ ‘কনস্ট্রাকটিভ’ হয়েছে বলেও জানান তিনি।

কমিশনে পেশকৃত দলের প্রস্তাবগুলোর বিষয়ে ইসির তাৎক্ষণিক প্রতিক্রিয়া তুলে ধরে কাদের বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনাররা ‘ইন ওয়ান ভয়েস’-এ প্রত্যেকে বলেছেন, আমাদের এই প্রস্তাবগুলো কোনো রাজনৈতিক দলের প্রস্তাব বলে তাদের কাছে মনে হয়নি। কমিশন বলেছে- অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও এক্সেপ্টেবল নির্বাচনের স্বার্থে যে প্রস্তাবগুলো দেয়া প্রয়োজন আপনাদের কাছ থেকে তা পেয়েছি। এগুলো অত্যন্ত পজেটিভ প্রস্তাব।

Leave a Reply