রোশনারা আলী এমপির সঙ্গে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়

সিলেট বিভাগ

ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাণিজ্য দূত রোশনারা আলী এমপি’র সঙ্গে সিলেট চেম্বার ও ব্যবসায়ী নেতৃবৃন্দ এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় সিলেট নগরীর রোজভিউ হোটেলে ব্রিটিশ হাই কমিশনের উদ্যোগে এ মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

সভায় ব্রিটিশ এমপি রোশনারা আলী বলেন, ব্রিটিশ সরকার ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের বিষয়ে খুবই আন্তরিক। তিনি বলেন, বাণিজ্যের প্রতিবন্ধিকতাগুলো চিহ্নিত করে সমাধান করলে ব্রিটেন ও বাংলাদেশ উপকৃত হবে।
তিনি বাংলাদেশকে অপার সম্ভাবনাময় দেশ হিসেবে উল্লেখ করে বলেন, বাংলাদেশের জনশক্তি ও বিপুল সম্ভাবনাকে কাজে লাগিয়ে এদেশকে শক্তিশালী অর্থনীতির দেশে পরিণত করা সম্ভব। তিনি আরো বলেন, ব্রিটিশ সরকার বাংলাদেশের বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে আন্তরিকভাবে সহযোগিতা করে যাচ্ছে।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, সিলেটের একটি বিশাল জনগোষ্ঠী ব্রিটেনসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করেন। প্রবাসী অধ্যূষিত অঞ্চল হওয়ায় সিলেটে বিদেশি বিনিয়োগের প্রচুর সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনাকে কাজে লাগানোর জন্য ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আগামী ২১-২৭ অক্টোবর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন-২০১৭ আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে।

এতে বক্তব্য রাখেন, ব্রিটিশ হাই কমিশনের ডেপুটি হাই কমিশনার ডেভিড এ্যাসলে, ব্রিটিশ হাই কমিশনের ট্রেড ও ইনভেস্টমেন্ট বিভাগের পরিচালক রোজিনা হাসান, সিলেট চেম্বারের পরিচালক মো. হিজকিল গুলজার, বিশিষ্ট্য ব্যবসায়ী ফয়সল আহমদ চৌধুরী, ডা. নাসিম আহমদ, মাহী উদ্দিন আহমদ সেলিম, আবদুল মুকিত প্রমুখ।

Leave a Reply