সিলেট প্রেসক্লাবে জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:৩৩ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৭

সিলেট প্রেসক্লাবে জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট প্রেসক্লাবে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বাদ জোহর প্রেসক্লাব মিলনায়তনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল ১০টায় প্রেসক্লাবের উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির বলেন, আজ বাঙ্গালি জাতির জন্য এক শোকাবহ দিন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট পাকিস্তানের প্রেতাত্মারা জাতির জনক বন্ধবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে বাংলাদেশকে আবারো পাকিস্তানী রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিলো। যিনি তাঁর সারা জীবন বাংলার অধিকার আদায়ে ব্যয় করেছেন, তাকে নির্মমভাবে হত্যা করে আমাদের স্বাধীনতাকে নস্যাৎ করতে চেয়েছিলো তারা। কিন্তু তাদের সেই চক্রান্ত সফল হয়নি। বাংলার মানুষ তা হতে দেয়নি। আজও বাঙ্গালির স্বাধীনতার প্রতীক ও অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু না হলে আমরা আজ স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধুর আদর্শে আমাদের আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে। শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। সুবিদবাজার জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা আখতার উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি মুহাম্মদ আমজাদ হোসাইন, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, সাবেক সহ-সভাপতি আতাউর রহমান আতা, সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ, সদস্য জেড এম শামসুল, ছিদ্দিকুর রহমান, মো. মুহিবুর রহমান, মো. আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, কবির আহমদ, ইউনুছ চৌধুরী, নৌসাদ আহমেদ চৌধুরী প্রমুখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট