শাহজালাল (রহ.) মাজারে ওরশ উপলক্ষে এসএমপি’র নির্দেশনা

প্রকাশিত: ১২:৪১ পূর্বাহ্ণ, আগস্ট ১০, ২০১৭

শাহজালাল (রহ.) মাজারে ওরশ উপলক্ষে এসএমপি’র নির্দেশনা

সিলেটে শাহজালাল (রহ.) এর মাজারে ৬৯৮তম ওরশ আগামী ১২ ও ১৩ আগষ্ট অনুস্টিত হবে। ওরশ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পালনের লক্ষে সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে কিছু নির্দেশনা দেয়া হয়েছে। বিশেষ করে ওরশে আগত ধর্মপ্রাণ জনসাধারণকে ব্যাগ, পোটলা, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহনে নিরুৎসাহিত করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। এছাড়া ওরস উপলক্ষ্যে ১১ আগস্ট দুপুর থেকে ১৩ আগস্ট দুপুর পর্যন্ত নগরীর চৌহাট্টা-আম্বরখানা সড়কে যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে সিলেট মহানগর পুলিশ।
বুধবার জারি করা এক গণবিজ্ঞপ্তিতে আগামী শুক্রবার (১১ আগষ্ট) দুপুর ২টা থেকে রোববার (১৩ আগষ্ট) দুপুর ২টা পর্যন্ত সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে মহানগর এলাকার জনসাধারণকে কিছু নির্দেশনাবলী অনুসরণ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।
নির্দেশনাবলীর মধ্যে রয়েছে-
পবিত্র ওরশে আগত ধর্মপ্রাণ জনসাধারণকে ব্যাগ, পোটলা, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহন না করা।
কোন অপরিচিত ব্যক্তি, অজ্ঞান পার্টির নিকট হতে কোন খাদ্যদ্রব্য গ্রহণ না করা।
নগদ অর্থ, স্বর্নালংকার ও মোবাইল ফোনসহ মূল্যবান দ্রব্যাদি সর্তকতার সাথে বহন করার জন্য অনুরোধ করা হলো।
সকল ধরণের প্রতারকদের বিষয়ে সর্তক থাকা।
পুরুষ ও নারী পকেটমার হতে সাবধান থাকা।
সন্দেহজনক কোন ব্যক্তি বা বস্তু প্রত্যক্ষ করলে জরুরী ভিত্তিতে পুলিশ কন্ট্রোলরুম মোবাইল নম্বর ০১৭১৩-৩৭৪৩৭৫, ০১৯৯৫-১০০১০০, ০৮২১-৭১৬৯৬৮ সমূহে যোগাযোগ করা এবং উপস্থিত আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনীকে অবহিত করা।
হারানো ও প্রাপ্তি সংবাদের জন্য মাজার সংলগ্ন সংশ্লিষ্ট বুথে যোগাযোগ করা।
এছাড়া যানবাহন ও ট্রাফিক ব্যবস্থাপনায় সিলেট মহানগর এলাকায় হযরত শাহজালাল (রহঃ) মাজার ও তার আশপাশ এলাকায় কোন যানবাহন পার্কিং না করা।
ওরশ চলাকালীন সময়ে আম্বরখানা-চৌহাট্টা রাস্তা, দর্শন দেউরী হতে ঝর্ণারপাড় রাস্তা, রাজার গলি হতে মাজারের প্রধান গেইট পর্যন্ত রাস্তা, মিরের ময়দানস্থ হোটেল হেরিটেজ হতে ঝর্ণারপাড় রাস্তা ও আলিয়া মাদ্রাসা সড়কস্থ পূবালী ব্যাংক গেইট হতে মিনার গেইট পর্যন্ত রাস্তায় যানবাহন চলাচল বন্ধ থাকবে।
এছাড়া ওরশ চলাকালীন মাজার সংলগ্ন এলাকায় বসবাসকারী জনসাধারণ সুনির্দিষ্ট/উপযুক্ত তথ্য প্রদান করে যানবাহন প্রবেশ করতে পারবে।
তবে, যান চলাচলে আরোপিত বিধি নিষেধ এ্যাম্বুলেন্স, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও অন্যান্য অত্যাবশ্যকীয় সেবা প্রদানকারী সংস্থার জন্য শিথিল থাকবে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট