দেশ ও জাতির কল্যানে রিয়াল এডমিরাল মাহবুব আলী খানের অবদান অবিস্মরনীয় : কাহের শামীম

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০১৭

দেশ ও জাতির কল্যানে রিয়াল এডমিরাল মাহবুব আলী খানের অবদান অবিস্মরনীয় : কাহের শামীম

মাহবুব আলী খান স্মরনে যুক্তরাষ্ট্রে দোয়া মাহফিল

বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম বলেছেন- সাবেক নৌবাহিনী প্রধান বাংলাদেশ সরকারের সাবেক যোগাযোগ উপদেষ্টা, কৃষিমন্ত্রী ও রিয়ার এডমিরাল মাহবুব আলী খান কর্মগুণে ও চারিত্রিক মাধুর্যে চিরদিন মানুষের মাঝে বেচে থাকবেন। দেশ ও জাতির কল্যানে মাহবুব আলী খানের অবদান কোনদিন ভুলে যাওয়ার নয়। রাজনীতিতে তিনি নক্ষত্রের মতো বিরাজ করছিলেন। তাঁর অস্থিত্বজুড়ে ছিল যেমন অখন্ড কর্মপ্রেরণা, তেমনি ছিলেন সততা ও দেশপ্রেমের বিরলদৃষ্ট চেতনা। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন কর্মপ্রেরনার মধ্য দিয়ে কোটি জনতার হৃদয়ে চির অম্লান হয়ে থাকবেন মাহবুব আলী খান। দেশ জাতির চরম ক্রান্তিলগ্নে জাতি মাহবুব আলী খানের শুন্যত অনুভব করছে।
তিনি গতকাল সাবেক নৌ বাহিনী প্রধান, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের শশুর মরহুম রিয়াল এডমিরাল মাহবুব আলী খানের ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত শোক সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মাহবুব আলী খান স্মৃতি সংসদ যুক্তরাষ্ট্র আয়োজিত মাহফিলে মরহুম মাহবুব আলী খানের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়। এছাড়াও মাহফিলে মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের সুস্বাস্থ্য দীর্ঘায়ু ও দেশ জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মোঃ ইবরাহি আলী।
যুক্তরাষ্ট্রের জ্যাকসন আইটস্ শহরের ইত্যাদি সেন্টারের হলরুমে বিশিষ্ট কমিউনিটি নেতা ও সিলেট পলিটেকনিক্যল ইন্সটিটিউট এর সাবেক অধ্যক্ষ হাজী মো: আজগর আলীর সভাপতিত্বে এবং স্মৃতি সংসদের সাধারন সম্পাদক আসাদুল ইসলাম আলমগীরের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারন সম্পাদক জিল্লুর রহমান জিল্লুর, যুক্তরাষ্ট্র বিএনপির সহ-সভাপতি শামসুল ইসলাম মজনু, পুর্ব সিলাম সমাজ কল্যান পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সাধারন সম্পাদক গাজী বকুল মিয়া, জালালাবাদ এসোসিয়েশন যুক্তরাষ্ট্র সভাপতি বদরুল হোসেন খান, সাধারন সম্পাদক ময়নুল হক চৌধুরী হেলাল, যুক্তরাষ্ট্র যুবদলের সাধারন সম্পাদক আবু সাঈদ। সাবেক ছাত্রনেতাদের মধ্য থেকে উপস্থিত ছিলেন- ফয়েজ আহমদ, তাইফুর রহমান হারুন, উত্তম বনিক, মিফতাহ চৌধুরী মামুন, তৌফিক মিয়া, সুলতান মাসুদ, ইকবাল আহমদ ও নজরুল ইসলাম খান প্রমুখ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট